scorecardresearch

বড় খবর

বহুতলে আটকে বিড়াল, উদ্ধারে তৎপর প্রশাসন, দেখুন ভিডিও

ল্যাডারের সাহায্যে বহুতল থেকে বিড়ালটিকে নীচে নামিয়ে আনা হয়েছে।

উদ্ধার হওয়া সেই বিড়াল

রাশিয়ার আক্রমণে যেমন প্রাণ হারাচ্ছেন সাধারণ মানুষ। তেমনই সুরক্ষিত নয় বন্যপ্রাণীরাও। কিয়েভের অভয়ারণ্য বেশ কিছু বন্যপ্রাণীকে ইতিমধ্যেই সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। ট্রাকে করে ছ’টি সিংহ, ছ’টি বাঘ, দু’টি কারাক্যাল ও একটি আফ্রিকার বন্য কুকুরকে পোল্যান্ডে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। এর জন্য পোল্যান্ডের চিড়িয়াখানা কর্তৃপক্ষের কাছে আর্জি জানিয়েছিল অভয়ারণ্য কর্তৃপক্ষ। এরপরেও সেদেশে আটকে পড়া বন্যপ্রাণীদের রক্ষা করতে সদা সতর্ক ইউক্রেন প্রশাসন তারই একটি ভিডিও সামনে এসেছে। যেখানে দেখা গিয়েছে একটি বহুতলে আটকে পড়েছে এক বিড়াল। তাকে উদ্ধারের জন্য রীতিমত তৎপর ইউক্রেন প্রশাসন।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধে ঘরছাড়া প্রায় ১ কোটি মানুষ। এমনটাই জানিয়েছে রাষ্ট্রপুঞ্জ। যুদ্ধ মাথায় নিয়ে প্রাণ বাঁচাতে যারা আশ্রয় নিয়েছেন বাঙ্কারে। কখনও রুশ মিসাইল হানায় তারাই উঠে এসেছেন খবরের শিরোনামে। কিয়েভের শহরতলি এলাকায় একের পর এক বিস্ফোরণের তাসের ঘরের মত ভেঙ্গে পড়েছে বহুতল। কিয়েভ ছাড়াও লিভ, ওডেসা, মাইকোলেভ, পোলটাভা-সহ একাধিক শহর পরিণত হয়েছে ধ্বংসস্তুপে। রক্তাক্ত হয়েই চলেছে একের পর এক ইউক্রেনীয় শহর। যুদ্ধ থেকে বাঁচতে ইউক্রেনের চিড়িয়াখানা থেকে ইতিমধ্যেই সরানো হয়েছে পশুদের। তাদের পাঠানো হয়েছে পড়শি দেশ পোল্যান্ডে।

ভাইরাল এই ভিডিওতে দেখা গিয়েছে ইউক্রেনে একটি বহুতলে আটকে পড়েছে একটি বিড়াল। সেটিকে উদ্ধারের জন্য ইউক্রেন প্রশাসনের তরফে পাঠান হয়েছে বিপর্যয় মোকাবিলা দফতরকে এবং পশু চিকিৎসকদের একটি দলকে। ভিডিওতে দেখা যাচ্ছে ল্যাডারের সাহায্যে বহুতল থেকে অতি সাবধানে বিড়ালটিকে নীচে নামিয়ে আনা হয়।

প্রায় সঙ্গে সঙ্গে বিশেষজ্ঞদের একটি দল সেই বিড়ালটিকে পরীক্ষা করেন তাকে। একটি পাত্র করে জল খেতে দেওয়া হয় এবং খাঁচায় ভরে সেটিকে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়। এই ভিডিও ভাইরাল হতেই তাতে অজস্র ভিউ হয়েছে। একটি বিড়ালকে বাঁচাতে প্রশাসনের তরফে যা উদ্যোগ নেওয়া হয়েছে তাকে সাধুবাদ জানিয়েছেন সকলেই।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Cat rescued from high rise building in bombed ukraine city bravo says internet