“পিকচার আভি বাকি হ্যায়”, বিক্রমের খোঁজ মেলায় আনন্দে নেটিজেনরা

উচ্ছাস দেখা দিয়েছে গোটা দেশ জুড়ে। এই খুশির খবরকে কেন্দ্র করে মাত্র কয়েক ঘণ্টায় ট্রোল মিমে ছেয়ে গেছে সোশাল মিডিয়া।

By: Kolkata  Updated: September 8, 2019, 05:02:43 PM

রবিবার সকালে ইসরোর তরফ থেকে জানানো হয় খোঁজ মিলেছে বিক্রমের। যা শুনে উচ্ছাসে মেতে উঠেছে গোটা দেশ। এই খুশির খবরকে কেন্দ্র করে মাত্র কয়েক ঘণ্টায় ট্রোল মিমে ছেয়ে গেছে সোশাল মিডিয়া। শেষ বলে ছক্কা হাকালে গ্যালারিতে ঠিক যে দৃশ্য দেখা যায় অনেকটা ঠিক সেরকমই।

সবাই নতুন করে ভরসা করা শুরু করেছে। খোঁজ মিলবে, সাড়া দেবে ল্যান্ডার, কাজ শুরু করবে বিক্রম এই আশা নিয়ে প্রাণপনে বেতার সংযোগ চেষ্টা করে চলেছে ইসরোর বিজ্ঞানীরা।

রবিবার দুপুরে অরবিটারের পাঠানো ছবি মারফত হদিশ মিলল চাঁদের বুকে হারিয়ে যাওয়া বিক্রমের। ইসরো থেকে জানানো হয়েছে, সংযোগ স্থাপনের সবরকম চেষ্টা চলছে।

 

প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, অক্ষত অবস্থায় রয়েছে বিক্রম। কিন্তু যে কাজের জন্য চাঁদের মাটিতে পাঠানো হয়েছে, তা করতে কতটা সক্ষম বিক্রম তা এখনই বলা সম্ভব নয় বলে জানিয়েছেন বিজ্ঞানীরা। অর্থাৎ ক্ষয় ক্ষতির পরিমাণ এখনই আঁচ করা যাচ্ছে না। অরবিটারের থার্মালের মাধ্যমে পাওয়া গেছে ল্যান্ডারের ছবি। যোগাযোগ করার চেষ্টা করা হচ্ছে। 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Chandrayaan 2 clicks pictures of vikram lander on moon surface netizens rejoice with vikramlanderfound hopeful and funny memes

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

করোনা আপডেটস
X