scorecardresearch

বড় খবর

দিনে ৪০টা সিগারেট খায় এই শিম্পাঞ্জি, রিং করে ধোঁয়াও ছাড়ে

দিনে ৪০ টি সিগারেট খায় এই শিপাঞ্জি। না হলে রাত্রে সে আবার নাকি ঘুমাতে পারেনা ঠিক করে।

দিনে কমপক্ষে ৪০টি সিগারেট তার চাই-ই।

ধূমপানের কারণে শরীরের অনেক ক্ষতি হয়, এ কারণে ধূমপান না করার পরামর্শ দেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। কিন্তু তারপরও অনেকে ধূমপানে আসক্ত হয়ে পড়েন, যার কারণে অনেকেই চেইন স্মোকার হয়ে যান। তবে এখন যে চেইন স্মোকারের কথা আপনাদের সামনে তুলে ধরছি সে কোন মানুষ নয়। শিম্পাঞ্জি। হ্যাঁ ঠিকই শুনেছেন। দিনে ৪০ টি সিগারেট খায় এই শিপাঞ্জি। না হলে রাত্রে সে আবার নাকি ঘুমাতে পারেনা ঠিক করে।

এমনই আজব এক ঘটনা এবার ভাইরাল হয়েছে নেটদুনিয়ায় সব দেখে শুনে পিলে চমকে উঠেছেন নেটিজেনরা। সিগারেট খাওয়া একাধিক ছবিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। প্রথম দিকে স্রেফ মানুষের বিনোদনের জন্য সিগারেট খাওয়া শেখানো হয় তাকে তার পর থেকে ধীরে ধীরে সে সিগারেটের প্রতি আসক্ত হয়ে পড়ে। দিনে কমপক্ষে ৪০টি সিগারেট তার চাই-ই। যে মহিলা শিম্পাঞ্জি  যে সিগারেট খায় তার নাম আজেলিয়া, যাকে কোরিয়ান ভাষায় ‘ডেল’ নামে ডাকা হয়।

সিগারেট ধরানোর স্টাইলে চমকে উঠেছেন নেটিজেনরা

এই শিম্পাঞ্জির বয়স ২৫  বছর, সে উত্তর কোরিয়ার পিয়ংইয়ং চিড়িয়াখানায় রয়েছে। চেইন স্মোকারদের মতো সিগারেটের ধোঁয়ার রিং তৈরি করত। চিড়িয়াখানার কর্মকর্তারা বলেছিলেন যে মহিলা শিম্পাঞ্জি ধোঁয়া শ্বাস নেয় না, এটি বাইরে ছেড়ে দেয়। তবে একাধিক পশুপ্রেমী সংগঠনের তরফে একথা শুনে সিগারেট ছাড়ানোর চেষ্টা করা হয়। অনেক চেষ্টার পর এখন সে আগের থেকে অনেক কম সিগারেট খায় বলে চিড়িয়াখানা সূত্রে খবর।  

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Chimpan wheeze heartbreaking story of azalea the chain smoking chimp who puffed 40 a day before kicking habit