বড় খবর

সৌন্দর্য উপভোগ করতে গিয়ে মাথায় পাহাড় ভেঙে নিহত ৭, নিখোঁজ বহু

ঘটনার আকস্মিকতায় হতবাক সকলে।

পাহাড়ের একটি অংশ হুড়মুড় করে তাদের নৌকার ওপর ভেঙ্গে পড়ে।

সৌন্দর্য উপভোগ করতে গিয়ে মাথায় যে পাহাড় ভেঙে পড়বে তা ঘুণাক্ষরেও টের পাননি পর্যটকরা। ভয়ানক এই ঘটনাটি ঘটেছে ব্রাজিলের ফুরনাস হ্রদে। পর্যটকদের একটি নৌকার ওপর হুড়মুড়িয়ে ভেঙে পড়ল আস্ত পাহাড়ের চাঁই। আর তাতেই চাপা পড়ে প্রাণ হারালেন ৭ পর্যটক। আহত বহু নিখোঁজের সংখ্যা প্রায় ২০। এবার সেই ঘটনা ভাইরাল হল নেটদুনিয়ায়। পর্যটকদের এমন করুণ পরিণতিতে অবাক সকলেই।

ফুরনাস হ্রদ পর্যটকদের অন্যতম আকর্ষণের কেন্দ্রবিন্দু। পাহাড় গা বেয়ে নেমে আসা ঝর্না, গুহা ইত্যাদির জন্যই এই জায়গায় বহু পর্যটক ভিড় করেন। শনিবার ফুরনাস হ্রদে নৌকায় চেপে সেই প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করছিলেন বহু পর্যটক। পাহাড়ের গা ঘেঁষে হ্রদের জলে পর্যটকদের বেশি কয়েকটি নৌকা দাঁড়িয়েছিল। আর তার ওপরেই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে পাহাড়ের একটি অংশ।

প্রথমে কয়েকটি ছোট ছোট পাথরের টুকরো উপর থেকে গড়িয়ে হ্রদে পড়তে দেখেন পর্যটকরা। বিষয়টিকে নিয়ে সেভাবে তাঁরা মাথা ঘামাননি। তারপরও বেশ কয়েকবার বেশ কয়েকটি বড় পাথরের টুকরো পাহাড়ের গা বেয়ে হ্রদে পড়ে। তখনও তারা বুঝতে পারেননি, কী সাংঘাতিক বিপদ তাদের জন্য অপেক্ষা করে রয়েছে।

কয়েক মুহূর্তের মধ্যেই পাহাড়ের একটি অংশ হুড়মুড় করে তাদের নৌকার ওপর ভেঙ্গে পড়ে। তার নীচেই চাপা পড়ে জলে তলিয়ে মৃত্যু হয় সাত পর্যটকের। নিখোঁজ বহু। স্থানীয় প্রশাসন জানিয়েছে, ৩২ জন আহত হয়েছেন। তাঁদের মধ্যে ন’জনকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। নিখোঁজদের উদ্ধারের চেষ্টা চলছে। এদিকে এই ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে টুইটারে, ইতিমধ্যে তাতে অজস্র ভিউ হয়েছে। সকলেই ঘটনার ভয়াবহতাকে উপলব্ধি করে নিখোঁজ ও আহত যাত্রীদের দ্রুত আরোগ্য কামনা করেছেন।

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Cliff breaks over the boats of tourists in brazil many killed

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com