ভাইরাস সংক্রমণ রোধে করোনা-রোবট, চেন্নাইয়ে সুপারহিট যন্ত্রমানব

করোনা-আকৃতির এই রোবট নিজেদের মধ্যে ৩০ লিটার পর্যন্ত স্যানিটাইজার মজুত রাখতে পারে। জানা গিয়েছে, এটা একটি প্রোটোটাইপ। এই যন্ত্রমানবকে আরো বেশি আধুনিক করার প্রয়াস চালাচ্ছেন ডিজাইনার।

By:
Edited By: Subhasish Hazra Chennai  Updated: May 23, 2020, 05:01:50 PM

করোনা আবহে নজির গড়ছে চেন্নাই। কিছুদিন আগেই চেন্নাইয়ের এক হাসপাতাল সাড়া ফেলে দিয়েছিল, রোবট-মানুষকে করোনা-রোগীদের খাবার পরিবেশনের কাজে লাগিয়ে। এর পরে ফের একবার চেন্নাইয়ে যন্ত্রমানবের দেখা মিলল রাস্তায়। কন্টেইনমেন্ট এলাকায় স্যানিটাইজ করার জন্য কাজে লাগানো হল রোবট।

তামিলনাড়ুতে ইতিমধ্যেই মারণ ভাইরাসের কবলে পরে আক্রান্ত হয়েছেন প্রায় ১৪হাজার মানুষ। মৃত্যুর সংখ্যা ৮৭ জন। এর মধ্যেই প্রযুক্তিকে কাজে লাগিয়ে শিরোনামে দক্ষিণী রাজ্যটি। সংক্রামক রোগ সম্পর্কে জনসাধারণের মধ্যে সচেতনতা বাড়ানোর উদ্দেশে রাজ্য সরকার প্রযুক্তিকে ব্যবহার করছে।

যাইহোক, চেন্নাইয়ের রাস্তায় আপাতত হিট করোনা ভাইরাস আকৃতির রোবট। যারা স্যানিটাইজ করছে গোটা এলাকা। চেন্নাইয়ের শিল্পী বি গৌতমের মস্তিষ্কপ্রসূত এই করোনাকৃতির রোবট। কিছুদিন আগেই পুলিশের জন্য করোনা ভাইরাসের আদলে হেলমেট তৈরি করে সাড়া ফেলে দিয়েছিলেন শিল্পী গৌতম। এবার তাঁর সৃষ্টি স্যানিটাইজ করার জন্য রোবট, তা-ও আবার করোনা আকৃতির।

&

;

জাতীয় মাধ্যমে প্রকাশিত একাধিক প্রচারমাধ্যমে বলা হয়েছে, করোনা-আকৃতির এই রোবট নিজেদের মধ্যে ৩০ লিটার পর্যন্ত স্যানিটাইজার মজুত রাখতে পারে। জানা গিয়েছে, এটা একটি প্রোটোটাইপ। এই যন্ত্রমানবকে আরো বেশি আধুনিক করার প্রয়াস চালাচ্ছেন ডিজাইনার। অত্যাধুনিক সেই রোবট বেশি ঘনবসতিপূর্ণ এলাকায় রাখার বিষয়েও চিন্তাভাবনা করা হচ্ছে।

সংবাদসংস্থা এএনআই এর তরফে এই রোবটের ছবি শেয়ার করা হয়েছে। এই ছবি সোশ্যাল মিডিয়ায় প্রকাশের পর থেকেই ভাইরাল। নেটিজেনরা প্রশংসায় ভরিয়ে দিয়েছেন যন্ত্রমানবের উদ্ভাবককে। অনেকেই এই রোবট দেখে সৃজনশীলতার প্রশংসা করেছেন। অনেকেই হচকচিয়ে গিয়েছেন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Corona sanitized robots spotted at chennai roads

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X