scorecardresearch

বড় খবর

“করোনারও প্রাণ আছে, ওঁকে বাঁচার অধিকার দিতে হবে”, ত্রিবেন্দ্রর মন্তব্যে শোরগোল

করোনাভাইরাস নিয়ে বিতর্কিত মন্তব্য করে রীতিমতো ট্রোল হচ্ছেন উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত।

Trivendra Singh Rawat, Coronavirus
উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত। ফাইল ছবি

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী মানেই উদ্ভট মন্তব্য। তা সে প্রাক্তনই হোক বা বর্তমান। করোনাভাইরাস নিয়ে বিতর্কিত মন্তব্য করে রীতিমতো ট্রোল হচ্ছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত। যে ভাইরাসের দাপটে দেশে দৈনিক লক্ষাধিক মানুষ আক্রান্ত হচ্ছেন, মৃত্যু হচ্ছে কয়েক হাজার মানুষের গোটা বিশ্ব যার জন্য ত্রস্ত, সেই ভাইরাসের বাঁচার অধিকার নিয়ে সরব বিজেপি নেতা।

কী বলেছেন ত্রিবেন্দ্র সিং রাওয়াত?

দেরাদুনে এক সাংবাদিককে তিনি বলেন, “একটু দার্শনিক দৃষ্টিকোণ থেকে বিচার করলে কিন্তু দেখা যাবে মানুষের মতো করোনারও প্রাণ আছে। আমাদের মতো ওরাও বাঁচতে চায়। কিন্তু আমরা ওর পিছনে পড়ে রয়েছি। আর এই কারণেই করোনা বারবার রূপ বদলাচ্ছে। ওঁকে বাঁচার অধিকার দিতে হবে।”

ত্রিবেন্দ্র সিং রাওয়াতের এহেন মন্তব্যে শোরগোল পড়ে গিয়েছে দেশজুড়ে। যখন দেশের প্রধানমন্ত্রী থেকে শুরু করে স্বাস্থ্যমন্ত্রী, নেতা-বিশিষ্ট ব্যক্তিত্ব করোনার বাড়বাড়ন্ত নিয়ে উদ্বিগ্ন, মানুষ হাহাকার করছেন তখন এমন ভাইরাসের প্রতি দয়ালু মন্তব্যে অনেকেই ক্ষুব্ধ হয়েছেন। অনেকেই বলছেন, তাহলে টিকাকরণের যৌক্তিকতা কী, যদি ভাইরাসের প্রাণের কথা ভাবতে হবে তাহলে এত টিকার তো কোনও দরকারই নেই।

অনেকেই আবার প্রাক্তন মুখ্যমন্ত্রীর মানসিক সুস্থতা নিয়ে সন্দিহান। দেশের মানুষের দুর্দশা না ভেবে তিনি ভাইরাসের পক্ষ নিচ্ছেন, তা স্বাস্থ্যকর্মীদের মনোবল ভেঙে দেওয়ার জন্যও যথেষ্ট।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Coronavirus has right to live uttarakhands ex cms comments sparks row