scorecardresearch

বড় খবর

বর্ষার জমা জলে ওঁত পেতে রয়েছে বিপদ, কুমিরের উপদ্রপে প্রাণ ওষ্ঠাগত স্থানীয় বাসিন্দাদের

স্থানীয় বাসিন্দাদের কথায় রোজ অন্তত ২৫ থেকে ৩০টি কুমির এলাকায় ঘোরাফেরা করে।

Gujarat Rains,Gujarat news,Vadodara,Vadodara news,Vadodara rains,rains,monsoon,crocodile,magarmach,viral video,viral news
বর্ষার জমা জলে ওঁত পেতে রয়েছে বিপদ

প্রবল বর্ষায় রীতিমত আতঙ্কে থাকতে হয় গুজরাটের ভাদোদরায় বিশ্বামিত্রী নদীর কাছাকাছি অঞ্চলের বাসিন্দাদের। বর্ষার কারণে নদীর জল উপচে পড়াতেই আতঙ্ক দানা বাঁধে বাসিন্দাদের মনে। নদীতে কমবেশি ৩০০ টি কুমির রয়েছে। বর্ষায় জল বাড়ায় সেগুলিও রাস্তায় ঘুরে বেড়ায়। ফলে প্রাণ হাতে করেই বাসিন্দাদের দোকান-বাজার সারতে হয়।

আশেপাশের এলাকা প্লাবিত হওয়ার সঙ্গে সঙ্গেই কুমিরগুলো নদী থেকে বেরিয়ে এসে আশেপাশের লোকালয়ে দাপিয়ে বেড়ায়।  কিছু কিছু  ক্ষেত্রে, এই কুমিরগুলোকে বাড়ির উঠানেও ঘোরাফেরা করতে দেখা যায়। সম্প্রতি এক ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে দেখা যাচ্ছে ভাদোদরার জাম্বুওয়া গ্রামে একটি কুমির রাস্তা পার হচ্ছে। তাকে দেখে দুই বাইক আরোহী বাইক থামিয়ে দূরে দাঁড়িয়ে রয়েছে। কুমিরটি চলে যাওয়ার পর বাইক আরোহীরা আবার তাদের বাইক স্টার্ট করে গন্তব্যে রওনা দেয়। 

জমা জলে মানুষ জন হাঁটতে রীতিমত ভয় পান। এমনকী বাসিন্দারা যখন দোকান-বাজারে যান তখন বাড়ি থেকে নৌকা করেই দোকান বাজারে যেতে হয় তাঁদের। স্থানীয় বাসিন্দাদের কথায় রোজ অন্তত ২৫ থেকে ৩০টি কুমির এলাকায় ঘোরাফেরা করে।

আরও পড়ুন: [পথশিশুদের শিক্ষার দায়িত্ব কাঁধে তুলে নজির পুলিশ কর্তার, উদ্যোগকে কুর্ণিশ নেটদুনিয়ার]

এই মাসের শুরুর দিকে, ভাদোদরার পূজা গার্ডেন এলাকা থেকে একটি কুমিরকে উদ্ধারের ভিডিও তুমুল ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ড্রেনের ঝাঁঝরিতে আটকে পড়েছিল একটি কুমির। পরে সেটিকে উদ্ধার করা হয়। প্রাণী বিশেষজ্ঞ নেহা প্যাটেলের কথায়, বর্ষার জলে ভেসে কুমির গুলো নদী থেকে লোকালয়ে প্রবেশ করে । এমনকী ভাদোদরার বেশ কিছু এলাকা ড্রেনেজ লাইনের ভিতর দিয়েও কুমির গুলো অনায়াসেই কয়েক কিলোমিটার পথ পাড়ি দেয়।  

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Crocodiles spotted in residential areas in vadodara watch viral video