scorecardresearch

বড় খবর

যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের পাশে দাঁড়ান, আর্জি বেকহ্যামের, ভাইরাল মানবিক সেই আবেদন

ইন্সটাগ্রাম পোস্টে তিনি ফলোয়ারদের উদ্দেশ্যে জানান, ইউক্রেনের চরম সংকটের মুহূর্তে যতটুকু সম্ভব দান করুন, ইউক্রেনের পাশে থাকুন।

একটি ইন্সটাগ্রাম পোস্টের মাধ্যমে নিজের এই বক্তব্য তুলে ধরেন কিংবদন্তী এই ফুটবল তারকা।

মানবিক ডেভিড বেকহ্যাম! ক্ষত বিক্ষত ইউক্রেনের পাশে দাঁড়ানোর আর্জি জানালেন তিনি। সাধারণ মানুষ থেকে শুরু করে সেলেব সকলেই এই সংকটের মুহূর্তে ইউক্রেনের পাশে থাকার আহ্বান জানালেন তিনি। একটি ইন্সটাগ্রাম পোস্টের মাধ্যমে নিজের এই বক্তব্য তুলে ধরেন কিংবদন্তী এই ফুটবল তারকা।

রাশিয়া ইউক্রেনের সংকটের মুখে পড়ে প্রায় ৬৫ লক্ষ মানুষ আজ তাদের ঘরবাড়ি হারিয়েছেন সেই সঙ্গে ৩৫ লক্ষের বেশি মানুষ ইউক্রেন ছেড়েছেন। শুক্রবার এমনই তথ্য তুলে ধরল রাষ্ট্রসংঘ। ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশনের তথ্য মতে মাত্র তিন সপ্তাহে এত বিপুল পরিমাণে মানুষের দেশ ছাড়ার ঘটনা রেকর্ড। সমীক্ষায় দেখা গিয়েছে প্রায় ১ কোটি ৩০ লক্ষ মানুষ যুদ্ধের কারণে প্রত্যক্ষভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন।

রাষ্ট্রসংঘ আরও দাবি করেছে এই সংখ্যা আরও বাড়তে পারে। ইউএনএইচসিআর, রাষ্ট্রসংঘের শরণার্থী সংস্থা, এদিন জানিয়েছে, দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর থেকে ইউরোপের সবচেয়ে গুরুতর শরণার্থী সংকটের সৃষ্টি করেছে এই যুদ্ধ। ইউএনএইচসিআর শুক্রবার প্রকাশিত তার সর্বশেষ পরিসংখ্যানে উল্লেখ করেছে ৩৫ লক্ষেরও বেশি মানুষ ইউক্রেন ছেড়ে প্রতিবেশী দেশে চলে গিয়েছেন। সেই সঙ্গে প্রকট হয়েছে স্বাস্থ্য পরিষেবার ক্ষেত্রেও সংকট। দেশে একাধিক ওষুধের দোকান বন্ধ। হাসপাতালগুলিতে অক্সিজেনের সংকট। একের পর ক্ষেপণাস্ত্রে আঘাতে ধ্বংস হয়ে গিয়েছে শিশু হাসপাতাল থেকে সেফ হোম। এদিকে যুদ্ধের কারণে করোনা টিকা দানেও ঘাটতি লক্ষ্য করা গিয়েছে। আগে যেখানে প্রতিদিন ৫০ হাজার মানুষকে টিকা দেওয়া হত সেখানে এক মাসের যুদ্ধকালীন সময়ে টিকা পেয়েছেন মাত্র ১ লক্ষ ৭৫ হাজার মানুষ।

সাজানো গোছানো একটা শহর জুড়ে আজ শুধুই মৃত্যু মিছিল এমন পরিস্থিতিতে ইউক্রেনের অসহায় মানুষের পাশে সকলকে এগিয়ে আসার আহ্বান জানালেন ইউনিসেফের অ্যাম্বাসাডর রয়েছেন বেকহ্যাম। একটি ইন্সটাগ্রাম পোস্টের মাধ্যমে তিনি তার ফলোয়ারদের উদ্দেশ্যে জানান, ইউক্রেনের চরম সংকটের মুহূর্তে যতটুকু সম্ভব দান করুন, ইউক্রেনের পাশে থাকুন। তাঁর এই মানবিক  উদ্দ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সকলেই। ইতিমধ্যেই তার এই পোস্টে ৬ লক্ষের বেশি লাইক পড়েছে। সেই সঙ্গে প্রায় ৭১ মিলিয়ন মানুষ দেখেছেন এই ভিডিও। এর আগেও একাধিক সেলেব থেকে শুরু করে ক্রিড়া জগতের তারকারা ইউক্রেনের পাশে থাকার আহ্বান জানিয়েছেন। এবার সেই তালিকায় যুক্ত হলেন ডেভিড ব্যাকহাম।  

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: David beckham instagram kharkiv ukraine