scorecardresearch

বড় খবর

বীর সৈনিকের প্রাণ বাঁচানোর জন্য পুরস্কৃত Swiggy-র ডেলিভারি কর্মী

প্রতিরক্ষা দফতরের এক উর্ধ্বতন আধিকারিক তাঁর এমন মানবিক কাজের জন্য সম্মানিত করেন।

ডেলিভারি বয়কে এবার সম্মান জানানো হল প্রতিরক্ষা দফতরের পক্ষ থেকে।

খাবার ডেলিভারি দিতে যাচ্ছিলেন Swiggy-র ডেলিভারি বয় মৃণাল কিরদাত ( Mrunal Kirdat)। সময় ছিল বেঁধে দেওয়া। কিন্তু, চোখের সামনে এক ব্যক্তি ছটফট করছিলেন। যানজটে আটকে গাড়ি, নড়তে পারছিল না এক ইঞ্চিও। পরিস্থিতি দেখে প্রাণ বাঁচাতে দৌঁড়ে আসেন মৃণাল। তাঁর তৎপরতায় নতুন জীবন পেয়েছেন মন মোহন মালিক নামক এক ব্যক্তি। Swiggy ডেলিভারি বয়ের এই ভূমিকায় তাঁকে ‘হিরো’-র তকমা দিচ্ছেন নেটিজেনদের একাংশ।

ঘটনাটি ২০২১ সালের ডিসেম্বর মাসের। ২৫ ডিসেম্বর গুরুতর অসুস্থ বোধ করেন মুম্বইয়ের অবসরপ্রাপ্ত কর্নেল মন মোহন মালিক। সঙ্গে সঙ্গে তাঁকে নিয়ে হাসপাতালে দৌঁড় দেন তাঁর ছেলে। কিন্তু, যানজটে আটকে যায় তাঁদের গাড়ি। এক ইঞ্চিও নড়চড় করতে পারে না গাড়িটি। এরপরেই কার্যত দিশেহারা হয়ে প্রবীণের ছেলে বাইক আরোহীদের থেকে সাহায্য চাইতে শুরু করেন। কিন্তু, তাঁদের সাহায্যে এগিয়ে আসেননি কেউ। এরপরেই ঘটনাস্থলে এসে উপস্থিত হন মৃণাল। Swiggy-র এই ডেলিভারি বয় সেই সময় একটি নির্দিষ্ট গন্তব্যে অর্ডার দিতে যাচ্ছিলেন। কিন্তু, ওই প্রবীণকে অসহায় অবস্থায় দেখে সাহায্যের জন্য এগিয়ে আসেন এবং বাইকে করে তাঁকে হাসপাতালে পৌঁছে দেন।

মন মোহন জানিয়েছেন, ওইদিন হাসপাতালে যাওয়ার পর তাঁকে বেশ কয়েক সপ্তাহ চিকিৎসাধীন থাকতে হয়েছিল। বর্তমানে তিনি সুস্থ রয়েছে। তাঁকে নতুন জীবন দেওয়ার জন্য মৃণালকে ধন্যবাদও জানিছেন তিনি। Swiggy-র ওই ডেলিভারি বয় না থাকলে তিনি আপনজনের কাছে আর ফিরতে পারতেন না বলেও জানিয়েছেন মন মোহন। এই ঘটনার বিবরণ দিয়ে Swiggy India-র তরফে সোশ্যাল মিডিয়ায় এই পোস্ট করা হয়।

এবার সেই ডেলিভারি বয়কে এবার সম্মান জানানো হল প্রতিরক্ষা দফতরের পক্ষ থেকে। প্রতিরক্ষা দফতরের এক উর্ধ্বতন আধিকারিক তাঁর এমন মানবিক কাজের জন্য সম্মানিত করেন। জানা গিয়েছে ডেলিভারি ভয় যে সেনা আধিকারিকের প্রাণ বাচিয়েছিলেন তিনি ১৯৭১ সালের যুদ্ধের এক বীর সৈনিক কর্নেল মনমোহন মালিক (অবসরপ্রাপ্ত)। এই ঘটনা সামনে আসতেই ডেলিভারি বয়কে ফের একবার সাধুবাদ জানিয়েছেন আসমুদ্র হিমাচল।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Delivery boy felicitated for saving ex army officers life in mumbai