Optical Illusion:চলন্ত বিমান থেকে ছুঁড়ে ফেলা হচ্ছে কুকুরকে? দেখুন ছবির আড়ালে থাকা ভিডিও

আপনার কী মনে হয় এভাবে ফেলে দেওয়া কী সঠিক? দেখুন ছবির পিছনে থাকা ভিডিও!

Optical Illusion:চলন্ত বিমান থেকে ছুঁড়ে ফেলা হচ্ছে কুকুরকে? দেখুন ছবির আড়ালে থাকা ভিডিও
বিমান থেকে ছুঁড়ে ফেলে দেওয়া হচ্ছে একটি কুকুরকে। অন্তত ছবি দেখে সেটাই মনে হচ্ছে।

বিমান থেকে ছুঁড়ে ফেলে দেওয়া হচ্ছে একটি কুকুরকে। অন্তত ছবি দেখে সেটাই মনে হচ্ছে। এই ছবি সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাইরাল হয়েছে। আচ্ছা কুকুরটিকে বিমান থেকে ছুঁড়ে ফেলে দেওয়ার কী কারণ থাকতে পারে? আপনার কী মনে হয়? বিমান থেকে কুকুরটিকে ফেলে দেওয়ার পর কুকুরটি কী বেঁচে থাকতে পারে? পশুপ্রেমীরা এই ছবি দেখেই আঁতকে উঠেছেন। এই একটি ছবি তোলপাড় ফেলেছে সোশ্যাল মিডিয়ায়।

অপটিক্যাল ইলিউশনের ছবি এখন সোশাল মিডিয়ায় খুব ভাইরাল হচ্ছে। ইন্টারনেটে অপটিক্যাল ইলিউশন দেখে তা থেকে মানুষ সঠিক উত্তর খুঁজে বের করতে পছন্দ করেন। অনেকেই আছেন যারা  অবিলম্বে খুঁজে পেয়ে যান এই ধাঁধার উত্তর। আবার অনেকে আছেন যাঁরা দীর্ঘ সময় ধরে লড়াই করার পরেও সঠিক উত্তরটি আর কিছুতেই খুঁজে পান না।

আরও পড়ুন: [Optical illusion: এই ছবিতেই লুকিয়ে রয়েছে একটি ‘বাচ্চা মেয়ে’, বলুন তো কোথায়?]

আসলে অপটিক্যাল ইলিউশন শুধুই ছবির ধাঁধা নয়। আমরা কীভাবে একটি নির্দিষ্ট সমস্যাকে দেখি তার পাশাপাশি আমাদের ব্যক্তিত্বের একটি দিকও তুলে ধরে এইসব অপটিক্যাল ইলিউশন, যার সম্পর্কে আমরা হয়তো সচেতনই নই এমনটাই মত। যদিও উলটো মতও আছে যে এর মাধ্যমে মন ও মস্তিষ্ক  এই দুইয়েরই ক্ষমতা বুঝতে পারা যায়। এই কারণেই প্রতিদিন নতুন নতুন অপটিক্যাল ইলিউশন-সহ ছবি ভাইরাল হতে থাকে। এখন, একটি নতুন অপটিক্যাল বিভ্রম নিয়ে প্রবলভাবে মাথা ঘামাচ্ছে নেটপাড়া।

কেন ফেলে দেওয়া হচ্ছে কুকুরটিকে?

আজ আপনাদের সামনে নিয়ে আসা হয়েছে খুবই সহজ একটি অপটিক্যাল ইলিউশন। ছবির মধ্যেই দেখা যাচ্ছে একটি কুকুরকে বিমান থেকে ফেলে দেওয়ার চেষ্টা করা হচ্ছে। এখন প্রশ্ন এখানেই কেন কুকুরটিকে এভাবে ফেলে দেওয়া হচ্ছে? আপনার কী মনে হয় এভাবে ফেলে দেওয়া কী সঠিক? দেখুন ছবির পিছনে থাকা ভিডিও!

আসলে কুকুরটিকে বিমান থেকে ফেলে দেওয়া হয়নি। এটা আসলে অপটিক্যাল ইলিউশন। ক্যামেরার অ্যাঙ্গেল এবং লাইটিংয়ের এফেক্টের কারণে ছবি দেখে বিভ্রান্তি সৃষ্টি হওয়া স্বাভাবিক। একজন ইউজার লিখেছেন, ছবি দেখেই আমার মন ভারাক্রান্ত হয়ে উঠেছিল ভিডিও দেখে স্বস্তি পেলাম। আপনি এই ছবি দেখে প্রথমে কী ভেবেছিলেন জানান আমাদের কমেন্টে!

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Did that dog get thrown out of plane

Next Story
একঝাঁক পড়ুয়ার সঙ্গে নেচে নেটিজেনদের হৃদয় জিতলেন সরকারি স্কুলের শিক্ষিকা