বড় খবর

আলাদিনের আশ্চর্য প্রদীপ ঘষলেই বেরবে ‘জিন’! ফাঁদে পড়ে চিকিৎসকের যা হল…

আড়াই কোটি টাকা দিয়ে ওই প্রদীপ কেনেন বিলেত ফেরত ডাক্তার।

আলাদিনের আশ্চর্য প্রদীপ! আরব্য রজনীর সেই কল্পকথায় বাস্তবের একুশ শতকেও যে ঠকতে পারে তা বোধহয় কেউই ভাবতে পারবেন না। কিন্তু এমনটাই হয়েছে উত্তরপ্রদেশের মীরাটে। আলাদিনের আশ্চর্য প্রদীপ গছিয়ে দিয়ে এক বিলেত ফেরত ডাক্তারের কাছ থেকে আড়াই কোটি টাকা হাতিয়ে নেয় দুই ঠগ। তাও আবার দুবছর সেই প্রদীপ না ঘষার জন্য সতর্ক করেছিল ওই দুজন। দুবছর পর সেই প্রদীপ ঘষে কোনও কাজ না হওয়ায় পুলিশের দ্বারস্থ হন চিকিৎসক লায়েক খান। তাঁর অভিযোগের ভিত্তিতে ইকরামুদ্দিন ও আনিস নামে দুই জালিয়াতকে গ্রেফতার করেছে পুলিশ।

অভিযোগে লায়েক খান জানান, আলাদিন আশ্চর্য প্রদীপ আর তাতে জিন আছে বলে দুই প্রতারক তাঁকে আড়াই কোটি টাকায় সেটা গছিয়ে দেয়। এও বলে দেয়, আগামী দুবছর সেই প্রদীপ না ঘষার জন্য, তাতে পরিবারে অনিষ্ট হতে পারে। স্টিলের তৈরি ওই প্রদীপটাকে সোনালি রং করে তা সোনার বলে দাবি করে দুই জালিয়াত। চিকিৎসক জানিয়েছেন, মীরাটে ফেরার পর তাঁর ছেলে অসুস্থ হয়ে পড়ে। তারপর অবস্থার অবনতি হওয়ায় তাকে দিল্লির হাসপাতালে স্থানান্তর করা হয়। ওই দুজন নাকি অভিশাপ দেওয়ার ফলে তাঁর সন্তান অসুস্থ হয়ে পড়ে। দুই প্রতারক চিকিৎসকের কাছে ৫০ লক্ষ টাকা দাবি করে। নাহলে কালা জাদু করে পরিবারের অনিষ্ট করবে বলে হুমকি দেয়। মন্ত্রোপুত জিনিস খাইয়ে নাকি চিকিৎসককে বশ করেছিল ওরা।

আরও পড়ুন মনের মতো বাড়ি কিনুন মাত্র ৮৭ টাকায়! এমন সেল দেখেছেন কখনও?

পুলিশ তদন্তে জানতে পেরেছে, জিনবিদ্যার নাম করে মানুষকে বোকা বানানোর কারবার চালাত ইক্রামুদ্দিন ও আনিস। প্রথম ভিজিটিং কার্ড দিয়ে গ্রাহকদের সব সমস্যা সমাধানের প্রতিশ্রুতি দিত। কেউ কেউ টাকাও দিয়ে দিত ওদের। তারপর ভয় দেখিয়ে, তাদের কাছ থেকে টাকা উসুল করত দুজনে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Doctor falls for aladdin lamp con loses rs 2 5 crore

Next Story
মনের মতো বাড়ি কিনুন মাত্র ৮৭ টাকায়! এমন সেল দেখেছেন কখনও?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com