বড় খবর

কুকুরের বুদ্ধিমত্তার জের, প্রাণে বাঁচলেন মালিক

উন্নত প্রজাতির জার্মান শেপার্ডের নাম Tinsely।

প্রতীকী ছবি

কথায় আছে কুকুর মানুষের সব থেকে আছে বন্ধু। আর সেই কুকুর যদি জার্মান শেপার্ড হয় তাহলে তো আর কথাই নেই। শুধু শক্তিশালীই নয়, এই প্রজাতির সারমেয়রা তাদের বুদ্ধিমত্তার জন্যও বিখ্যাত। সেই সঙ্গে বলা হয় জার্মান শেপার্ডদের মতো বিশ্বস্ত কুকুরের জুড়ি মেলা ভার। প্রভুর প্রতি সবসময় সে তার নিজের আনুগত্য বজায় রাখে। সম্প্রতি নেটদুনিয়ায় এমন ঘটনা ভাইরাল হয়েছে যা দেখে নেটিজেনরা থ।

একপ্রকার অসাধ্য সাধন করেছে এই পোষ্য সারমেয়। মালিকের সঙ্গে একই গাড়িতে ঘুরতে বেরিয়েছিল পোষ্যটি। সেই গাড়ি দুর্ঘটনার কবলে পড়েছিল। কোনওমতে ঘটনাস্থল থেকে বেরোতে সক্ষম হয়েছিল ওই পোষ্য সারমেয়। তারপর খুঁজে খুঁজে পুলিশের কাছে গিয়ে সাহায্য চেয়েছে সে। এখানেই শেষ নয়। পথ চিনিয়ে পুলিশকে নিয়ে গিয়েছে নিজের আহত প্রভুর কাছে। পুলিশ জানিয়েছে, প্রথমে কুকুরটিকে দেখে তাদের মনে হয়েছিল সে হারিয়ে গিয়েছে।

কিন্তু কিছুক্ষণ পর তাঁরা বুঝতে পারেন যে কুকুরটি তাঁদের কোথাও নিয়ে যেতে চাইছে। সারমেয়র দেখানো পথ অনুসরণ করে আহত ব্যক্তির কাছে ওই দুর্ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। কোনমতে গাড়ি থেকে গুরুতর আহত অবস্থায় গাড়ির মালিককে বের করে আনে পুলিশ। তার বুদ্ধিমত্তার জেরেই প্রাণে বেঁচে গিয়েছেন তিনি। দুর্ভাগ্যবশত দ্বিতীয় ব্যক্তির পোষ্য একটি বুলডগের ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে। তবে ওই দুই যাত্রী আহত হলেও প্রাণে বেঁচে গিয়েছে। জানা গিয়েছে উন্নত প্রজাতির জার্মান শেপার্ডের নাম Tinsely। এদিকে এমন ঘটনা নেটদুনিয়ায় ভাইরাল হতেই নেটিজেনরা Tinsely’র প্রশংসায় পঞ্চমুখ। এই ছবি ভাইরাল হতেই তাতে প্রায় তিনলক্ষের বেশি ভিউ হয়েছে সঙ্গে ১ লক্ষ ৮০ হাজার লাইক পড়েছে। সকলেই কুকুরের এমন কান্ড দেখে অবাক হয়েছেন।

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Dog finds police and leads them back to injured owner

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com