হেলমেট না পরে গাড়ি চালানো অপরাধ, হাঁটা নয়তো ! অদ্ভুত যুক্তি

ট্রাফিক আইনকে আরও কড়াকড়ি করা হয়েছে ভারতে। কিন্তু আইন করলে তার ফাঁকও থাকে। ঠিক তাই হয়েছে। বাইক চালকদের অদ্ভুত যুক্তি- “হেলমেট না পরে গাড়ি চালানো অপরাধ। কিন্তু হেলমেট না পরে গাড়ি নিয়ে হাঁটা তো অপরাধ…

By: New Delhi  Published: September 4, 2019, 4:54:38 PM

ট্রাফিক আইনকে আরও কড়াকড়ি করা হয়েছে ভারতে। কিন্তু আইন করলে তার ফাঁকও থাকে। ঠিক তাই হয়েছে। বাইক চালকদের অদ্ভুত যুক্তি- “হেলমেট না পরে গাড়ি চালানো অপরাধ। কিন্তু হেলমেট না পরে গাড়ি নিয়ে হাঁটা তো অপরাধ নয়”। যা শুনে কি বলবে বুঝে পায়নি পুলিশ। সদ্য ভাইরাল সেই ভিডিও।

সেপ্টেম্বরের প্রথম দিন থেকে ট্রাফিক আইন নতুন কিছু নিয়মকে জোরালো ভাবে বলবৎ করা হয়েছে। মদ্যপ অবস্থায়, হেলমেট ছাড়া, সিট বেল্ট না বাধা থাকলে, এছাড়া প্রয়োজনের তুলনায় গাড়িতে বেশি মাল তুললে ও বেশি যাত্রী থাকলে জরিমানা দিতে হবে চালককে।

আইপিএস পঙ্কজ নইন একটি ভিডিও টুইট করে, তাতে ক্যাপশন লিখেছেন, “হেলমেট ছাড়া ড্রাইভিং অপরাধ কিন্তু হাঁটা নয়”। সেই ভিডিও বর্তমানে ভাইরাল সোশাল মিডিয়ায়। ৩০ সেকেন্ডের এই ভিডিওতে দেখা যাচ্ছে পুলিশের সামনে এসে মোটর বাইক স্কুটি ও বাইক হাঁটিয়ে নিয়ে যাচ্ছে চালকরা। জরিমানা যাতে না দিতে হয় সেকারণে এই ফন্দি এঁটেছে তারা। এই বাইক চালকদের উদ্ভাবনী ভাবনার প্রশংসা করেছে অনেকে। আবার ক্রিয়েটিভের তকমাও দিয়েছে।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Driving without helmet is illegal but walking isnt hilarious desi jugaad video goes viral

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং