scorecardresearch

‘স্যান্ড আর্টের’ মাধ্যমে রাষ্ট্রপতি পদপ্রার্থীকে শ্রদ্ধার্ঘ্য প্রখ্যাত বালু শিল্পীর

স্যান্ড আর্টের মাধ্যমে পুরীর সৈকতে ফুটিয়ে তুললেন দ্রৌপদী মুর্মুর ছবি।

‘স্যান্ড আর্টের’ মাধ্যমে রাষ্ট্রপতি পদপ্রার্থীকে শ্রদ্ধার্ঘ্য প্রখ্যাত বালু শিল্পীর
রাষ্ট্রপতি পদপ্রার্থীকে শ্রদ্ধা জানালেন বালু শিল্পি সুদর্শন পট্টনায়েক।

২৪ জুন রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করলেন দ্রৌপদী মুর্মু। এনডিএ-র সমর্থিত প্রার্থী হিসেবেই মনোনয়ন দাখিল করেন তিনি। রাষ্ট্রপতি পদপ্রার্থীকে শ্রদ্ধা জানালেন বালু শিল্পি সুদর্শন পট্টনায়েক। 

স্যান্ড আর্টের মাধ্যমে পুরীর সৈকতে ফুটিয়ে তুললেন দ্রৌপদী মুর্মুর ছবি। সূত্রের খবর রাজ্যের বাসিন্দা হিসাবেই মনোনয়ন পত্র দাখিলের দিনেই শিল্পি সুদর্শন পট্টনায়েক স্যান্ড আর্টে ফুটিয়ে তোলেন তাঁকে। শুক্রবার বিকেলে তাঁর মনোনয়ন পত্র পেশের সময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং দলের প্রধান জেপি নাড্ডা সহ বিশিষ্ট নেতা কর্মীরা।

রাষ্ট্রপতি পদপ্রার্থীকে শ্রদ্ধা জানালেন বালু শিল্পী সুদর্শন পট্টনায়েক। 

ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক ইতিমধ্যেই  ‘কাছের মানুষ’ মুর্মুকে সমর্থনের প্রস্তাব দিয়েছেন। মনোনয়ন পত্র দাখিলের পরেই মুর্মু দেখা করেন বিরোধী দলের নেতাদের কাছে। তাদের কাছেও তাঁকে সমর্থনের অনুরোধ করেন। ইতিমধ্যেই সোনিয়া গান্ধী, শরদ পাওয়ার এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর প্রার্থীপদ নিয়ে কথাও বলেছেন।

রাষ্ট্রপতি পদে সর্বদল নির্বিশেষে যাতে তাঁকে সমর্থন করা হয়, সেই আশাপ্রকাশ করেন তিনি।উল্লেখ্য, ১৯৫৮ সালের ২০জুন জন্মগ্রহন করেন মুর্মু। ওড়িশার ময়ুরভঞ্জ জেলার বাসিন্দা তিনি। ২০১৫ থেকে ২০২১ সাল পর্যন্ত ঝাড়খণ্ডের গভর্নর হিসাবে দায়িত্ব পালন করেছিলেন। তার আগে তিনি শ্রী অরবিন্দ ইন্টিগ্রাল এডুকেশন সেন্টার, রায়রাংপুরে বিনা বেতনে শিক্ষকতা করতেন।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Droupadi murmu honoured in iconic odisha sand sculpture