scorecardresearch

বড় খবর

ঝাড়ু হাতে মন্দির সাফ করছেন রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু, দেখুন ভিডিও

১৮ জুলাই আসন্ন রাষ্ট্র পতি নির্বাচনে বিরোধী দলগুলির তরফে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিনহা’র নাম ঘোষণার মাত্র কিছু সময় পরেই বিজেপির তরফে রাষ্ট্রপতি পদে মুর্মুর নাম ঘোষণা করা হয়।

ঝাড়ু হাতে মন্দির সাফ করছেন রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু, দেখুন ভিডিও
৬৪ বছর বয়সি মুর্মুকে এদিন ঝাড়ু হাতে শিবমন্দির প্রাঙ্গন পরিষ্কার করতে দেখা যায়।

মঙ্গলবার বিজেপির তরফে রাষ্ট্রপতি নির্বাচনের জন্য দ্রৌপদী মুর্মুকে প্রার্থী করার কথা ঘোষণা করা হয়। বুধবারই মুর্মুকে ঝাড়ু হাতে ওড়িশার ময়ুরভঞ্জ জেলার রায়রাংপুরের শিব মন্দিরে দেখা গিয়েছে। মুহূর্তেই এই ছবি দাবানলের মত ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়। দ্রৌপদী মুর্মু বুধবার সকালে ওড়িশার ময়ুরভঞ্জ জেলার রায়রাংপুরের শিবমন্দিরে প্রার্থনার আগেই হাতে ঝাড়ু তুলে নেন।

৬৪ বছর বয়সি মুর্মুকে এদিন ঝাড়ু হাতে শিবমন্দির প্রাঙ্গন পরিষ্কার করতে দেখা যায়। রাষ্ট্রপতি পদে মুর্মু নির্বাচিত হলে তিনিই হবেন দেশের প্রথম আদিবাসী মহিলা রাষ্ট্রপতি। এর আগে গতকাল রাতেই বিজেপি সভাপতি জেপি নড্ডা দ্রৌপদী মুর্মুর নাম ঘোষণা করেন এনডিএ-র তরফে রাষ্ট্রপতি নির্বাচনের প্রার্থী হিসেবে। ঝাড়খণ্ডের রাজ্যপাল হিসাবে মুর্মুর কার্যকালের মেয়াদ শেষ হওয়ার পর থেকে তিনি রায়রাংপুরে তার গ্রামে পরিবারে সঙ্গেই বসবাস করছেন।

রাষ্ট্রপতি মনোনীত ২০ জনের নাম থেকে তার নাম বাছাই করা হয়েছে উল্লেখ করে, নাড্ডা আরও যোগ করেছেন শেষ পর্যন্ত পূর্ব ভারত থেকে বিশেষ করে একজন উপজাতি সম্প্রদায়ের মহিলাকে রাষ্ট্রপতি পদে বেছে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে দলের তরফে। অন্যদিকে, প্রধানমন্ত্রী মোদীও এই পদক্ষেপকে স্বাগত জানিয়ে বলেছেন যে দ্রৌপদী মুর্মু সমাজের সেবা এবং দরিদ্র মানুষের ক্ষমতায়নের জন্য তার জীবন উৎসর্গ করেছেন। তার প্রতি আরও আস্থা প্রকাশ করে, তিনি বলেছিলেন যে তার সমৃদ্ধ প্রশাসনিক অভিজ্ঞতা রয়েছে । তার নীতিগত বিষয় এবং সহানুভূতিশীল প্রকৃতির উপলব্ধি আমাদের দেশকে ব্যাপকভাবে উপকৃত করবে”।

আরও পড়ুন: [রাতেও ‘রোদ্দুরের তেজ’ ! অশ্লীল গানে ‘জর্জরিত’, ঘুম উড়েছে কয়েদিদের]

১৮ জুলাই আসন্ন রাষ্ট্র পতি নির্বাচনে বিরোধী দলগুলির তরফে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিনহা’র নাম ঘোষণার মাত্র কিছু সময় পরেই বিজেপির তরফে রাষ্ট্রপতি পদে মুর্মুর নাম ঘোষণা করা হয়। ওড়িশার ময়ূরবনজ জেলায় জন্ম জন্য দ্রৌপদী মুর্মুর। তৃণমূল স্তর থেকে উঠে আসা দ্রৌপদী এর আগে ঝাড়খণ্ডের রাজ্যপাল হিসাবে নিযুক্ত ছিলেন। ২০২১ সালের জুলাইয়ে সেই কার্যকালের মেয়াদ শেষ হয়। তারপর থেকেই তিনি রায়রাংপুরে তার গ্রামে বসবাস করছেন। কাউন্সিলর থেকে শুরু করে রাজ্যের মন্ত্রী পরবর্তীতে রাজ্যপাল হয়েছেন এই আদিবাসী মহিলা।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Droupadi murmu sweeps temple floor in odisha day after being named ndas presidential face