বড় খবর

১০ ভাষায় অনর্গল কথা, চমক দুবাইয়ের ক্যাব ড্রাইভারের

দুবাইবাসী তো বটেই, সেখানে ঘুরতে যাওয়া পর্যটকদের কাছেও এখন বিস্ময় এই গাড়ির চালক।

হুসেন সায়েদ। দুবাইয়ে গাড়ির চালক। ভাবছেন তো হঠাৎ এই চালকের কথা কেন? কারণ নেট দুনিয়ায় তিনিই এখন খ্যাতির চূড়ায়। ১০টি ভাষায় অনর্গল কথা বলে যেতে পারেন হুসেন। তাই দুবাইবাসী তো বটেই, সেখানে ঘুরতে যাওয়া পর্যটকদের কাছেও বিস্ময় এই গাড়ির চালক।

আরবি, তাগালগ, মালায়ালম, চিনা (ম্যানডারিন), রাশিয়ান, পার্সি, ইংরেজি, হিন্দি, উর্দু, পাস্তু- এই ১০ ভাষায় কথা বলতে স্বচ্ছন্দ হুসেন সায়েদ। তাঁর এই কীর্তি নেটিজেনদের দৃষ্টি আকর্ষণে দেরি করেনি।

পাকিস্তানের পেশয়ারে জন্ম, বেড়ে ওঠা হুসেনের। সেখানেই ডাক্তারি পাঠক্রমে ভর্তি হয়েছিলেন তিনি। তবে স্ত্রীয়ের হার্টের চিকিৎসায় বিপুল খরচ বহন করতেই দুবাইয়ে আসা তাঁর। প্রথম থেকেই গাড়ি চালানোর কতাজ করছেন ৩৩ বছরের এই যুবক।

হুসেন সায়েদ খালিজ টাইমসকে বলেছেন, ‘ছোট থেকেই আমি চিকিৎসক হতে চেয়েছিলাম। স্ত্রীর চিকিৎসার খরচের জন্য ডাক্তারি পড়ার তৃতীয় মাসেই আমাকে দুবাই আসতে হয়।’

বিশ্ব পর্যটনের অন্যতম গন্তব্য দুবাই। প্রতিদিনই সেখানে হাজার হাজার মানুষের যাতাযাত। যাত্রীদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে গুগল ট্রান্সলেটারের মাধ্যমে বিভিন্ন ভাষা শিখে ফেলেছেন হুসেন। তাঁর কথায়, ‘নিজের ভাষা শুনে এমনিতেই মানুষ আনন্দিত হয়। ভাষাগত সমস্যা না হওয়ায় তাঁরা আমার গাড়িতে ওঠার জন্য খোঁজখবর করেন। এতে যাত্রী ও চালকের মধ্যে সুসম্পর্ক বজায় থাকে।’

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Dubai cab driver can speak in 10 different languages

Next Story
‘নাগাল্যান্ড ভারতের বাইরে’, মন্তব্যর পর ক্ষমা চাইল ফ্লিপকার্ট
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com