scorecardresearch

বড় খবর

রেললাইন ধরে হেঁটে চলেছে হাতির পাল, টুইটের পরেই ব্যবস্থা গ্রহণ করল ভারতীয় রেল

টুইটের পরেই নড়েচড়ে বসে ইন্ডিয়ান রেলওয়ে।

রেললাইন ধরে হেঁটে চলেছে হাতির পাল, টুইটের পরেই ব্যবস্থা গ্রহণ করল ভারতীয় রেল

রেললাইন ধরে হেটে চলেছিল হাতির পাল। সেই মুহূর্তে ভাগ্যিস কোন ট্রেন আসেনি। এলে যে কত বড় বিপদ হতে পারত তা সকলেই আন্দাজ করতে পারছেন। এই ঘটনা টুইট করেন আইএএস আধিকারিক সুপ্রিয়া সাহু। তিনি লেখেন, ‘এই ভাবে রেললাইন ধরে হাতির পাল যাচ্ছে জঙ্গলের দিকে যাওয়া এটি একটি ভয়ঙ্কর প্রবণতা। অবিলম্বেই ব্যবস্থা গ্রহণ করা উচিত। না হলে যে কোন সময়ে দুর্ঘটনা ঘটতে পারে’। তাঁর এই টুইটের পরেই নড়েচড়ে বসে ইন্ডিয়ান রেলওয়ে। সেই সঙ্গে তিনি এই ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন। এবং রেলকে অবিলম্বে বিষয়টি দেখার অনুরোধ জানান। রেলের তরফেও দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হয়।

ভিডিওতে দেখা যাচ্ছে একদল হাতি রেল লাইন পেরিয়ে জঙ্গলের দিকে যাওয়ার চেষ্টা করছে। কিন্তু একটি কনক্রিটের দেওয়াল থাকার কারণে হাতির দল রেললাইন ধরেই এগিয়ে চলে। এবং পিছন থেকে অনেকেই এই ঘটনা ফ্রেমবন্দি করেন। এদিকে এই ঘটনার ভিডিও ভাইরাল হতেই তা টুইট করেন আইএএস আধিকারিক সুপ্রিয়া সাহু। এবং তিনি রেলকে জরুরি ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান। তাঁর সেই টুইটের প্রেক্ষিতে রেলের তরফে সেই কনক্রিটের পাঁচিল ভেঙ্গে দেওয়া হয় এবং হাতিদের জঙ্গলে যাওয়ার জন্য একটি সুন্দর রাস্তা করে দেওয়া হয়। ঘটনাটি তামিলনাড়ুর নীলগিরি অঞ্চলের। রেলের তরফে এই উদ্যোগকে কুর্নিশ জানিয়ে টুইটও করেন ওই আইএএস আধিকারিক।

এদিকে এমন ঘটনার ভিডিও ভাইরাল হতেই এখনও পর্যন্ত ৯০ হাজারের বেশি ভিউ হয়েছে। অনেকেই মহিলা আধিকারিককে বিষয়টি রেলের নজরে আনার জন্য ধন্যবাদ দিয়েছেন। 

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Elephants struggle to cross tracks in viral video railway ministry takes action