scorecardresearch

বরফে ঢেকেছে কলকাতা! তিলোত্তমার এমন ছবি দেখে হতবাক নেটপাড়া

ছবিগুলো দেখতে একেবারে স্বপ্নের মতো

বরফে ঢেকেছে কলকাতা! তিলোত্তমার এমন ছবি দেখে হতবাক নেটপাড়া

আশ্চর্যজনক এআই! দিল্লি এবং কলকাতার মতো শহরগুলো বরফে ঢেকে গেলে কেমন দেখাবে…!ভেবে দেখেছেন কখনও? সোশ্যাল মিডিয়ায় তোলপাড় ফেলেছে দিল্লি এবং খাস কলকাতায় বরফ পড়ার ছবি। অবাক হচ্ছেন? তাহলে একঝলকে দেখতেই হবে এমন মনোমুগ্ধকর ছবি।

শীতের জোরালো কামড় রাজ্যজুড়ে। প্রবল ঠান্ডায় কাঁপছে রাজ্য। আরও কমে ১২ ডিগ্রির ঘরে নেমে গেল শহর কলকাতার সর্বনিম্ন তাপমাত্রার পারদ। উত্তর ও দক্ষিণ দুই বঙ্গেই হাড়কাঁপানো শীত।

জানুয়ারির প্রথম সপ্তাহে শীতে জবুথবু দশা বঙ্গবাসীর। আগামী কয়েকদিন জাঁকিয়ে ঠান্ডা উপভোগ করতে পারবেন রাজ্যবাসী, এমনই জানা গিয়েছে আবহাওয়া দফতর সূত্রে। প্রবল শীত গোটা রাজ্যে। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১২.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম।

শীতের এমন ঝোড়ো ব্যাটিংয়ে সোশ্যাল মিডিয়া জুড়ে ভাইরাল একাধিক মিম। কখনও ভেবে দেখেছেন দিল্লি অথবা প্রাণের শহর কলকাতায় বরফ পড়লে রাজপথ ঠিক কেমন দেখতে হবে? এরজন্য আর কল্পনার প্রয়োজন নেই। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল দিল্লি এবং খাস কলকাতায় বরফ পড়ার চিত্র। যা ইতিমধ্যেই নজর কেড়েছে নেটিজেনদের। ছবিগুলি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন অংশুমান চৌধুরী নামে এক টুইটার ব্যবহারকারী।

তিনি লিখেছেন- তুষারপাত হলে দেশের বড় শহরগুলোর অবস্থা এমন হতো। অংশুমান চৌধুরী দিল্লির পাশাপাশি কলকাতার ‘ফটোগ্রাফ’ শেয়ার করেছেন। ছবিগুলোতে দেখা যায় কলকাতা বরফের চাদরে মুড়ে গিয়েছে তার মাঝেই চলছে ট্রাম, একঝলকে দেখতে হুবহু লন্ডনের মত।

এক সময় ফটো এডিটিংয়ের মাধ্যমে যে কাজ অসম্ভব ছিল, তা এখন কয়েক সেকেন্ডেই সম্পন্ন হয়। প্রযুক্তির ব্যবহারে, একজন টুইটার ব্যবহারকারী কল্পনা করেছেন  দিল্লি এবং কলকাতার মতো শহরগুলি বরফে ঢেকে গেলে তা কেমন দেখাবে!

অংশুমান চৌধুরী নামে একজন টুইটার ব্যবহারকারী এআই-এর মাধ্যমে তৈরি করা কিছু ছবি শেয়ার করেছেন, যেখানে দেখানো হয়েছে কলকাতা এবং দিল্লি বরফের চাদরে ঢাকা!এমন দৃশ্য মন ছুঁয়ে গেছে নেটপাড়ার।

ঝড়ের বেগে ভাইরাল হয়েছে এই ছবি। পোস্টে দিল্লির আইকনিক ‘ইন্ডিয়া গেট’ দেখানো হয়েছে। দ্বিতীয় ছবিতে কলকাতার রাস্তাঘাটকে দেখানো হয়েছে।  ট্রাম ও পুরনো গাড়িতে ভরা! বলাই বাহুল্য, ছবিগুলো দেখতে একেবারে স্বপ্নের মতো এবং ছবিগুলিতে হাজার হাজার লাইক এবং কমেন্ট পড়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Ever imagined how delhi and kolkata will look like after snowfall ai generated images may give a clue