ফেসবুক জিও চুক্তিতে শঙ্কিত এয়ারটেল-ভোডা! কী বলছে সোশাল মিডিয়া?

তাদের কাছে বেশি গুরুত্বের বিষয় হল হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপের ২ বিলিয়নের বেশি ব্যবহারকারীর ২০ শতাংশই ভারতের।

By:
Edited By: Arunima Karmakar Kolkata  Published: April 22, 2020, 5:40:16 PM

বুধবার ফেসবুক ও রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ ঘোষণা করেছে তারা সোশাল নেটওয়ার্কে ৪৩,৭৫৪ কোটি টাকা বিনিয়োগ করে জিও প্ল্যাটফর্মের ৯.৯৯ শতাংশ শেয়ার কিনতে চায়। ফেসবুক ৪.৬২ লক্ষ কোটি টাকা জিও প্ল্যাটফর্মে বিনিয়োগ করছে।ভারতের সার্ভিস প্রোভাইডরে ফেসবুকের আগ্রহ কেন?

ফেসবুক বহুদিন ধরেই নানা ভাবে লাভের গুড় খাবার প্রচে্ষ্টায় রয়েছে। জিওর দৌলতে ৩৮৮ মিলিয়ন ইউজার এখন অনলাইনে, যার এক তৃতীয়াংশের ভাগ পেতে চায় ফেসবুক। সে কারণেই জিও পৃথিবীর বৃহত্তম সোশাল নেটওয়ার্কের আগ্রহের কারণ হয়ে উঠেছে। কিন্তু এতে শঙ্কিত এয়ারটেল ভো়ডাফোন? সে বিষয়ে কোনো তথ্য প্রকাশ্যে না এলেও এই নিয়ে জোর চর্চা শুরু করেছেন নেট নাগরিকরা।

ইতিমধ্যে টুইটারে ট্রেন্ড করছে #RelianceJio, #MarkZuckerberg এবং #MukeshAmbani। ভুরি ভুরি জোকস ও মিমে ভরে উঠেছে প্ল্যাটফর্ম। সকলেই মনে করছে আবার কোণঠাসা হতে চলেছে এয়ারটেল ভোডাফোন। কিন্তু এই চুক্তির পলে গ্রাহক কী সুবিধা পাবে বা গ্রাহক কোন কোন সুবিধা থেকে বঞ্চিত হবে তা এখনও জানা যায়নি।

ফেসবুক সম্ভবত জিওতে শুধু ফেসবুকের জন্য লগ্নি করছে না। তাদের কাছে বেশি গুরুত্বের বিষয় হল হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপের ২ বিলিয়নের বেশি ব্যবহারকারীর ২০ শতাংশই ভারতের। ভারতে হোয়াটসঅ্যাপের ব্যবহার জিওর সঙ্গে সঙ্গে বেড়েছে।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Facebook reliance jio deal inspires plenty of memes and puns on social media

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
MUST READ
X