বড় খবর

ছাগলের পিতৃত্ব পরীক্ষা করতে হবে, মামলা করলেন মহিলা

ডেইনার চারটে ছাগল বিক্রির সময় বলেছিলেন ছাগলগুলির বাবা ঐ সংস্থাতে আগে থেকেই নথিভুক্ত রয়েছে। কিন্তু হেডস্ট্রমের ছাগলগুলি রেজিস্টার্ড করার আবেদন বাতিল করে দেওয়া হয়েছে।

হয় ছাগলের পিতৃত্ব পরীক্ষা করা হোক। না হয় টাকা ফেরত দেওয়া হোক। এমনই অবাক দাবি নিয়ে এবার মার্কিন যুক্তরাষ্ট্রে শোরগোল ফেলে দিয়েছেন ফ্লোরিডা নিবাসী ক্রিস হেডস্ট্রম। একদমই মজা নয়। রীতিমতো আইনি চক্করের ভয়ও দেখিয়েছেন প্রতিবেশী হিদার ডেইনারকে।

হিদার ডেইনারের কাছ থেকে যে ছাগল কিনেছিলেন হেডস্ট্রম, সেগুলোরই পিতৃত্ব পরীক্ষার দাবিতে তিনি অনড়। প্রতিবেশীর কাছ থেকে পাঁচটি নাইজেরীয় ডোয়ার্ফ প্রজাতির ছাগল কেনেন তিনি ৯০০ ডলারের বিনিময়ে। ভারতীয় মুদ্রায় যার অর্থ প্রায় ৬৯ হাজার টাকা। এত দাম দিয়ে কেনার অর্থ হেডস্ট্রমের বিশ্বাস ছিল যে উবেলা, গিগি, রোজি, জেলদা এবং মারগোট নামের যে ছাগল গুলিকে তিনি কেনেন সেগুলো দেশের পশুদের রেজিস্টার্ড সংস্থার কাছে নথিভুক্ত করা যাবে। আমেরিকান ডেয়ারি গোট অ্যাসোসিয়েশনের রেকর্ডে সংযুক্ত করা ছাগলের দাম অন্যান্য ছাগলের থেকে বেশি।

প্রতিবেশী ডেইনার ব্যাক্সটার লেনে প্রায় ১০ বছর ধরে নিকটবর্তী এলাকায় ছাগল বিক্রি করছেন। সাধারণত তিনি নিজেই খদ্দেরদের কাছে সেই ছাগলগুলির তথ্য সরবরাহ করেন যাতে নিজেরাই পশুদের নাম সংশ্লিষ্ট সংস্থার কাছে নথিভুক্ত করতে পারে। তবে এখানেই বিপত্তি।

 

ডেইনার চারটে ছাগল বিক্রির সময় বলেছিলেন ছাগলগুলির বাবা ঐ সংস্থাতে আগে থেকেই নথিভুক্ত রয়েছে। কিন্তু স্থানীয় প্রচারমাধ্যমের খবর অনুযায়ী, আমেরিকান ডেয়ারি গোট অ্যাসোসিয়েশন হেডস্ট্রমের ছাগলগুলি রেজিস্টার্ড করার আবেদন বাতিল করে দিয়েছে কারণ বিক্রেতা ডেইনার ঐ সংস্থার সক্রিয় সদস্য নয়।

নাম নথিভুক্ত করার উদ্দেশ্যেই হেডস্ট্রম গত ফেব্রুয়ারি মাসে চিঠি লিখে ডেইনারকে জানান, পিতৃত্ব পরীক্ষার জন্য চল্লিশটি ছাগলের ত্বকের ফলিকল প্রয়োজন। এত ঝামেলায় পড়তে না চেয়ে ডেইনার উল্টে ছাগলগুলির বিনিময়ে টাকা ফেরত দেওয়ার প্ৰস্তাব দেন। তিনি জানিয়েছেন, হেডস্ট্রম বলপূর্বক তাঁর ফার্মে প্রবেশ করে এবং তিন মাস ধরে টানা ডেইনার কে পুলিশের ঝামেলায় ফেলেছে। হিলসবার্গ কাউন্টি শেরিফের ডেপুটি কমপক্ষে তিনবার গত গ্রীষ্মে এই ফার্ম পরিদর্শন করেছেন। ডেইনার আরো জানান মামলা দায়ের না হওয়া পর থেকে তিনি হেডস্ট্রমের কাছ থেকে আর কোনও কিছু শোনেননি।

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Florida woman files lawsuit for his goats paternity test

Next Story
দিনের সেরা ভাইরাল: জেসিবি চালাচ্ছে একরত্তি ছেলে, মিস ইন্ডিয়া স্মৃতি ইরানী
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com