scorecardresearch

বড় খবর

‘বেসুরো’ হিরো আলমকে তুলে নিয়ে গেল পুলিশ, ‘আর গাইব না’, মুচলেকা লিখিয়ে নেওয়া হল

রবীন্দ্র-নজরুল গীতি বিকৃত করার অভিযোগ ইউটিউবারের বিরুদ্ধে।

Hero Alom, Bangladesh, Social media
ফের বিতর্কে বাংলাদেশের সোশ্যাল মিডিয়া সেনসেশন হিরো আলম।

পুরনো দিনের গান গেয়ে ফের বিতর্কে বাংলাদেশের সোশ্যাল মিডিয়া সেনসেশন হিরো আলম। পদ্মারপাড়ে জনপ্রিয় এই তারকা তাঁর উদ্ভট ভিডিও, বেসুরো গানের জন্যই বেশি বিখ্যাত। কিন্তু সেই গানই এবার মাথাব্যথার কারণ হয়েছে আলমের। জানা গিয়েছে, বেসুরো গানের জন্যই এবার হিরো আলমকে ডেকে ধমকেছে পুলিশ। তাঁকে ডেকে দীর্ঘক্ষণ জেরা করা হয়েছে বলে খবর।

হিরো আলমের জনপ্রিয়তা মূলত সোশ্যাল মিডিয়ায়। স্বঘোষিত সুপারস্টারের ফেসবুক পেজে ফলোয়ার সংখ্যা প্রায় ২০ লক্ষের বেশি। ইউটিউব চ্যানেলে ১৫ লক্ষের মতো ফলোয়ার। সম্প্রতি আরবিয়ান সং নামে একটি গানের জন্য তিনি বিতর্কে জড়িয়েছেন। আরবীদের মতো পোশাক পরে ব্যাকগ্রাউন্ডে মরুভূমি, বালির মধ্যে উটের সঙ্গে সেই ভিডিওতে ১.১৭ লক্ষ ভিউ হয়েছে।

কিন্তু সেই ভিডিও নিয়ে আপত্তি তুলেছেন নেটিজেনরা। এছাড়াও কিছুদিন আগে নোবেলজয়ী বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর এবং কাজী নজরুল ইসলামের গান বিকৃত করার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। গত বুধবার আলম সংবাদসংস্থা এএফপি-কে জানিয়েছেন, গত সপ্তাহে তাঁকে মানসিক ভাবে হেনস্তা করেছে পুলিশ। তাঁকে থানায় ডেকে এনে পুরনো কালজয়ী গান বিকৃত না করার জন্য ধমকেছে পুলিশ। মুচলেকা লিখিয়ে গান বন্ধ করতে বলা হয় পুলিশের তরফে।

আরও পড়ুন আন্তর্জাতিক জাল পাসপোর্ট র‍্যাকেটের পর্দা ফাঁস করল দিল্লি পুলিশ, আটক ৪ বাংলাদেশি

হিরো আলমের দাবি, “ভোর ছটা নাগাদ পুলিশ আমাকে তুলে নিয়ে যায় বাড়ি থেকে। তার পর থানায় বসিয়ে রেখে ৮ ঘণ্টা ধরে জেরা করে। বার বার জিজ্ঞেস করতে থাকে, কেন আমি রবীন্দ্রনাথ ঠাকুর এবং নজরুল গীতি বিকৃত করেছি।” ঢাকা পুলিশের গোয়েন্দা প্রধান হারুন-উর রশিদ সাংবাদিকদের জানিয়েছেন, হিরো আলম তাঁর কৃতকর্মের জন্য ক্ষমা চেয়েছেন। পুলিশের অনুমতি ছাড়া উর্দি পরে মিউজিক ভিডিও করার জন্য তিনি ক্ষমাপ্রার্থী।

তাঁর আরও অভিযোগ, “ওঁর বিরুদ্ধে অনেক অভিযোগ আমরা পেয়েছি। তিনি গান বিকৃত করে নিজের মতো গাইতেন। এর জন্য ক্ষমা চেয়েছেন।” ঢাকা পুলিশের ডিসি ফারুক হোসেন আলমের দাবি খারিজ করেছেন। তাঁর দাবি, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার জন্য এসব কথা বলছেন হিরো আলম। সম্প্রতি, আলম একটি ভিডিও পোস্ট করেছেন, যেখানে তিনি বন্দির পোশাক পরে গারদের ভিতরে থেকে গান গেয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: For tuneless classical songs versions bangladesh star hero alom grilled by police