scorecardresearch

বড় খবর

সম্পূর্ণ ১৮০ ডিগ্রি ‘অ্যাঙ্গেলে’ ঘোরাতে পারেন শরীর, এমন ‘প্রতিভা’ তাক লাগাবে  

জনপ্রিয়তার পিছনে সোশ্যাল মিডিয়ার অবদানকে তুলে ধরে কৃতজ্ঞতা জানিয়েছেন কম্বিলা

সম্পূর্ণ ১৮০ ডিগ্রি ‘অ্যাঙ্গেলে’ ঘোরাতে পারেন শরীর, এমন ‘প্রতিভা’ তাক লাগাবে  

যোগব্যায়াম শরীরকে নমনীয় করে, কিন্তু যোগ ব্যায়ামের মাধ্যমে এক ব্যক্তি তাঁর শরীরকে এতটা নমনীয় করে তুলেছেন, যে শরীরকে তিনি রাবারের মতো বাঁকাতে পারেন। এমনই কাণ্ড এবার ভাইরাল নেটদুনিয়ায়। যা দেখে একেবারে তাজ্জব নেটিজেনরা। নিজের নমনীয় শরীরের জন্য বিশ্বে বিখ্যাত জাউরেস কম্বিলা।তাঁর এই গল্পটি আশ্চর্যজনক! যা এখন সোশ্যাল মিডিয়ায় ভয়ঙ্কর ভাইরাল।

আফ্রিকান দেশ গ্যাবনের বাসিন্দা জাউরেস কম্বিলা। তার ইনস্টাগ্রাম পেজে তার শয়ে শয়ে ভিডিও রয়েছে। সেই সব ভিডিওতে তাকে দেখলে আপনি বিশ্বাস করতে পারবেন না যে একজন মানুষ কীভাবে তার শরীরকে এত নমনীয় করে তুলতে পারে। তিনি বলেন ‘আমি আমার শরীরকে কতটা এবং কী ভাবে বাঁকাতে পারি তা আপনি কল্পনাও করতে পারবেন না’।

সংবাদ মাধ্যম বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে জাউরেস বলেছেন, “কাজটা দেখতে যত ভাললাগে বিষয়টি এতটাও সহজ নয়। আমাকে নিয়ে অনেকেই অনেক মজা করেছিল এমনকি সামাজিকভাবে বয়কট করা হয়েছিল। মানুষ নানাভাবে সমালোচনা করেছিল আমার। কেউ কেউ আমাকে ‘ভূতও’ বলেছেন। কিন্তু এই স্বতন্ত্রতাই আমাকে পেটের ভাত জোগায়। এখন এটাই লাইফস্টাইল। সোশ্যাল মিডিয়ায় আমার ভিডিও দেখে লোকেরা আমাকে শো করতে ডাকে এবং সেই টাকা দিয়েই আমার জীবন চলে। আমিও এই কাজে আনন্দ পাই। অনেককেই আমার কাছে প্রশিক্ষণও নেয়”।

মাত্র সাত বছর বয়স থেকে, এই শিল্পে পারদর্শী জারেস বলেছিলেন যে তার শরীর এতটাই নমনীয় যে সে তার পুরো শরীরকে রাবারের মতো তিনি বাঁকাতে পারেন। বাহু, মাথা এবং পা সম্পূর্ণভাবে ১৮০ ডিগ্রি কোণে যে কোন দিকে ঘোরাতে পারে্ন তিনি।

কঠিন পরিস্থিতির কথা উল্লেখ করে, জারেস বলেছিলেন যে অনেকবার তিনি অনুভব করেছিলেন যে সমালোচনার কারণে তার এই যোগব্যায়াম ছেড়ে দেওয়া উচিত, তবে অনেক আত্মীয়স্বজন বন্ধু বান্ধব তাকে সাপোর্ট করেছিল, সাহস জুগিয়েছিল। ‘TikTok’ সহ অন্যান্য অনেক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মেও জনপ্রিয় জারেস। তিনি বলেছেন যে তার জনপ্রিয়তার পিছনে সোশ্যাল মিডিয়া অনেক অবদান রেখেছে, যার জন্য তিনি সোশ্যাল মিডিয়ায় কাছে কৃতজ্ঞ।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Gabonese contortionist jaures kombila full body flexing