scorecardresearch

বড় খবর

ইউক্রেনে ক্ষতিগ্রস্তদের জন্য ২.৫ কোটি দান ভারতীয় লোক সংগীত শিল্পীর, মহানুভবতাকে কুর্নিশ নেটজনতার

মার্কিন মুলুকে সংগীত পরিবেশনের মাধ্যমে ইউক্রেনের যুদ্ধে ক্ষতিগ্রস্তদের জন্য ২.৫ কোটি টাকা সাহায্য ভারতীয় লোক সংগীত শিল্পীর

ইভেন্টে সংগীত পরিবেশন করছেন দুই শিল্পী

একমাস পেরিয়ে গিয়েছে যুদ্ধের। বাড়ছে ধ্বংস, মৃত্যু। ইউক্রেন যেন এক বিধ্বস্ত নগরী। রুশ হামলার পর থেকেই একের পর হৃদয়গ্রাহী ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এদিকে ক্ষত বিক্ষত ইউক্রেনকে আর্থিক ভাবে সাহায্য করতে এগিয়ে এসেছে বিশ্বের একাধিক দেশ। এর মধ্যে দুই ভারতীয় লোকসংগীত শিল্পীর এক মহানুভবতার কাহিনী ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। মার্কিন মুলুকে গান গেয়ে ইউক্রেনের অসহায় মানুষদের জন্য ২.৫ কোটি টাকার সাহায্য তুলে দিয়েছেন তারা। আর এই উদ্যোগকে কুর্নিশ জানিয়েছেন নেটিজেনরা।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিওতে দুজন গুজরাটি লোক সংগীত শিল্পী সংগীত পরিবেশন করতে দেখা গিয়েছে। সেই ইভেন্টের মাধ্যমে ২.৫ কোটি টাকা সংগ্রহ করেছেন তারা। এই অর্থ তুলে দেওয়া হয়েছে ইউক্রেনের অসহায় মানুষের কল্যানে। এমনই এক ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। আর এই ঘটনা ভাইরাল হতেই দুই ভারতীয়র প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা।

সংবাদ সংস্থা সূত্রে পাওয়া খবর অনুসারে দুই শিল্পী টেক্সাসে একটি ইভেন্টে তাদের সংগীত পরিবেশন করেন। সেই ইভেন্টের মাধ্যমেই ২.৫ কোটি টাকা সংগ্রহ হয়েছে যা পুরোটাই ইউক্রেনের অসহায় মানুষের কল্যাণের উদ্দেশ্যে ব্যয় করা হবে জানানো হয়েছে আয়োজক সংস্থার তরফে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ছবিতে গীতাবেন রাবারি এবং সানি যাদবকে একটি মঞ্চে ট্র্যাডিশনাল পোশাকে সংগীত পরিবেশন করতে দেখা গিয়েছে। জানা গিয়েছে “মানপাসন্দ গ্রুপ এই ইভেন্টের আয়োজন করে। এই ছবি পোস্ট করে গীতাবেন একটি ইন্সটাগ্রাম পোস্টে লিখেছেন “মানপাসন্দ গ্রুপ এবং আমরা এই মহৎ কাজের অংশ হতে পেরে আমরা খুবই গর্বিত,” সেই সঙ্গে বিপূল টাকার মধ্যে বসে থাকা অবস্থায় একটি ছবি শেয়ার করা হয়েছে শিল্পীর ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট থেকে।

বিশ্বজুড়ে, মানবিক সংকটে ক্ষতিগ্রস্তদের সাহায্য করার জন্য এমন একাধিক কনসার্টের আয়োজন করা হয়ে থাকে। যেখানে শিল্পীরা তাদের সঙ্গীত পরিবেশনের মাধ্যমে প্রাপ্ত অর্থ সেই সব দেশের মানুষের কল্যাণে তুলে দেন তাদের হাতে। সম্প্রতি, এড শিরান এবং ক্যামিলা ক্যাবেলোর মতো পপ সুপারস্টাররা অর্থ সংগ্রহের জন্য ব্রিটেনে এমন এক অনুষ্ঠানের আয়োজন করেছিলেন। সেখান থেকে সংগৃহীত অর্থের পরিমাণ ছিল ১২.২ মিলিয়ন ডলার।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Gujarati folk singers perform in us raise rs 2 5 crore for ukrainians