scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

যোগী রাজ্যে জল সংকট! কাদায় আটকে বৃদ্ধ, মর্মান্তিক ভিডিও ঘিরে হুলস্থূল, নিন্দায় নেটপাড়া

এমন কাণ্ডে সরকারের ভূমিকার তীব্র সমালোচনাও করা হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

যোগী রাজ্যে জল সংকট! কাদায় আটকে বৃদ্ধ, মর্মান্তিক ভিডিও ঘিরে হুলস্থূল, নিন্দায় নেটপাড়া
প্রবল জল সংকটে যোগী রাজ্য, মর্মান্তিক ভিডিও ঘিরে হুলস্থূল

উত্তরপ্রদেশের প্রত্যন্ত অঞ্চলে বাড়ি বাড়ি জল পৌঁছে দেওয়ার জন্য রাজ্য এবং কেন্দ্রীয় সরকারের তরফে এখনও পর্যন্ত বেশ কয়েকটি পরিকল্পনা নেওয়া হয়েছে। কিন্তু বাস্তবটা একেবারেই উল্টো। প্রকৃতপক্ষে, উত্তরপ্রদেশের হামিরপুর জেলার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ক্রমশ ভাইরাল হচ্ছে, যা রাজ্যে পানীয় জলের সংকটকে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে। এই ভিডিওতে দেখা যাচ্ছে, এক বৃদ্ধ জল আনতে গিয়ে কাদায় আটকে পড়েছেন। মর্মান্তিক এই ছবি ও ভিডিও দাবানলের মত সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সূত্রের খবর জলের খোঁজে নদীর ধারে গিয়েছিলেন তিনি। আর তখনই কাদায় আটকে পড়েন ওই বৃদ্ধ।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায় যে স্থানীয় লোকজন এবং পুলিশ কর্মীরা বৃদ্ধকে কাদা থেকে বের করার চেষ্টা করছেন। বৃদ্ধকে লাঠি দিয়ে টেনে তোলার চেষ্টা চলছে। বলা হচ্ছে, এই ভিডিওটি হামিরপুর জেলার। তথ্য অনুযায়ী, এই ব্যক্তি ঘাটে জল আনতে গিয়ে কাদায় আটকে পড়েন, পরে কয়েকঘন্টার চেষ্টায় ওই ব্যক্তিকে উদ্ধার করা সম্ভব হয়।

উদ্ধারের সময় পুলিশ কর্মীরা একটি ভিডিও তৈরি করেন। ভিডিও ভাইরাল হওয়ার পরে, সোশ্যাল মিডিয়ায় ব্যবহারকারীরা সকলেই জলের সংকট মেটাতে সরকারের কাছে আবেদন করেছেন। পাশাপাশি এমন কাণ্ডে সরকারের ভূমিকার তীব্র সমালোচনাও করা হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে এমন এক সংকটময় পরিস্থিতিতে একজন পুলিশকর্মীকে হাসতে হাসতে এবং তার ফোন থেকে উদ্ধার অভিযানের একটি ভিডিও তৈরি করতে দেখা যাচ্ছে। পুলিশ কর্মীর এমন অমানবিক আচরণ নিয়েও সরব হয়েছেন নেটিজেনরা।

আরও পড়ুন: [ সেনা কর্মীর অঙ্গদানে বাঁচল তিনটি প্রাণ, চোখের জলে জওয়ানকে বিদায় আসমুদ্র-হিমাচলের ]

ঘটনা প্রসঙ্গে স্থানীয় লোকজন জানিয়েছেন, ‘গ্রামের কলের জন এতটাই খুবই নোনা যে তা পান করা সম্ভব নয়। তাই গ্রামবাসীদের নদীর পাড়ে গিয়ে জল তুলতে হয়। এদিকে জলাভূমি কাদায় আটকে পড়া বৃদ্ধ উদ্ধারের পর বলেন, ‘ আমরা সব সময় জল আনতে নদীর তীরে যাই। রাজ্যের জলশক্তি মন্ত্রী সম্প্রতি নমামি গঙ্গে মিশনের কাজ পরিদর্শনে হামিরপুর জেলা সফর করেছেন এবং স্থানীয় জনগণকে তিনি আশ্বাস দিয়েছেন যে তারা শীঘ্রই পরিশ্রুত পানীয় জল পাবেন।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Hamirpur old man rescue from swamp while he gone to the river to collect water