scorecardresearch

বড় খবর

চাকরি ছেড়ে বেশি আয়ের তাগিদে বিরিয়ানির দোকান, দুই ইঞ্জিনিয়ারের কান্ডে তোলপাড় নেটদুনিয়া

হাফ প্লেট বিরিয়ানির দাম ৫০ টাকা আর ফুল প্লেট ৭০ টাকা।

ইঞ্জিনিয়ারিংয়ের চাকরি ছেড়ে বিরিয়ানির দোকান

৯টা-৫ টার ধারাবাহিক জীবনের বাইরে ভাবতে ইচ্ছা করে অনেকেরই। কিন্তু অনিশ্চয়তা থেকে বেরোতে না পারার জন্য অনেকের কাছেই অন্য কিছু করার স্বপ্ন স্রেফ স্বপ্নই থেকে যায়। তবে এখন যে কাহিনী আপনাদের সামনে তুলে ধরব, তা যেকোন চিত্রনাট্যকেও হার মানাবে।

গতানুগতিকতার বাইরে থেকে কিছু করার ইচ্ছা ছিল হরিয়ানার দুই ইঞ্জিনিয়ার বন্ধুর। কিন্তু কীভাবে শুরু করবেন সেটাই ভেবে উঠতে পারছিলেন না। শেষে অনেক চিন্তা ভাবনার পর জীবনের স্বপ্নের চাকরি ছেড়ে ভেজ বিরিয়ানির স্টল দেন রোহিত এবং শচীন। স্টলের নাম ‘ইঞ্জিনিয়ার্স ভেজ বিরিয়ানি’!

প্রথমে সবাই অবাক হয়ে গিয়েছিল, পরিবারও ঠিক ব্যপারটা মেনে নিতে পারেননি তবে আমরা আমাদের লক্ষে অটুট ছিলাম জানালেন দুই বন্ধু। রোহিত পলিটেকনিকের ছাত্র। অন্যদিকে শচীন বিটেক সম্পূর্ণ করার পর দুজনেই একটি বেসরকারি সংস্থায় ইঞ্জিনিয়ারের চাকরিতে ঢোকেন। কিন্তু ৯টা ৫ টার জীবনে হাঁফিয়ে উঠেছিলেন তারা।

কিছু একটা করার চিন্তা তখন থেকেই কাজ করেছিল, জানালেন শচীন। তাদের স্টলের বিরিয়ানির মধ্যে রয়েছে স্পেশালিটিও। এক্কেবারে ‘ওয়েল ফ্রি’ ভেজ বিরিয়ানি। হাফ প্লেট বিরিয়ানির দাম ৫০ টাকা আর ফুল প্লেট ৭০ টাকা।

রোহিতের কথায়, “আমাদের বিরিয়ানি খেতে দূরদূরান্ত থেকে লোকেরা আসেন। প্রথমে চাকরি ছেড়ে বিরিয়ানির দোকান দেওয়া ভয় তো একটু লেগেছিল। তবে এখন আমাদের বিরিয়ানি যথেষ্ট জনপ্রিয় সকলের কাছে। কোয়ালিটির সঙ্গে কোন কম্প্রোমাইজ করিনা”। সাফ জানালেন তিনি।

সেই সঙ্গে রোহিন বলেন ‘যেহেতু অফিস টাইম থেকে রাত পর্যন্ত দোকান খোলা থাকে সারাদিনে কয়েক’শো প্লেট বিরিয়ানি বিক্রি হয়ে যায়। তাই লাভের মুখ দেখতে খুব একটা সমস্যা হয়না। তবে যেভাবে মানুষ জন আমাদের দোকানে এসে বিরিয়ানির তারিফ করেন তা আমাদের আরও ভাল বিরিয়ানি বানানোর উৎসাহ দেয়’।    

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Haryana engineers quitharyana engineers quit job to sell vegetable biryani claim that they are earning more job to sell vegetable biryani claim that they are earning more