Haunting Before And After Images Of Ukrainian Soldier Who Freed From Russian Brutality:রুগ্নপ্রায় দশা! হাতে মুখে ক্ষত, যুদ্ধে বন্দী সেনার ছবি দেখে আঁতকে উঠেছে তামাম বিশ্ব | Indian Express Bangla

রুগ্নপ্রায় দশা! হাতে মুখে ক্ষত, যুদ্ধবন্দী সেনার ছবি দেখে আঁতকে উঠেছে তামাম বিশ্ব

তার ওপর এতটাই অত্যাচার করেছিল যে এখন এই সেনা কর্মী আয়নার সামনে দাঁড়িয়ে নিজেকেও চিনতে পারছেন না।

রুগ্নপ্রায় দশা! হাতে মুখে ক্ষত, যুদ্ধবন্দী সেনার ছবি দেখে আঁতকে উঠেছে তামাম বিশ্ব
সম্প্রতি রুশ বন্দীদশা থেকে বেঁচে যাওয়া ইউক্রেনের এক সেনার মর্মান্তিক ছবি সোশ্যাল মিডিয়ায় উঠে এসেছে।

রাশিয়া ইউক্রেন যুদ্ধ নিয়ে সরগরম বিশ্ব। যুদ্ধ নিয়ে রাশিয়ার অবস্থানের কড়া ভাষায় নিন্দা জানিয়েছেন আমেরিকা-ব্রিটেন সহ একাধিক পশ্চিমী দেশ। সম্প্রতি রুশ বন্দীদশা থেকে বেঁচে যাওয়া ইউক্রেনের এক সেনার মর্মান্তিক ছবি সোশ্যাল মিডিয়ায় উঠে এসেছে। ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় টুইটারে ইউক্রেনীয় সেনা মাইখাইলো দিয়ানভের ছবি শেয়ার করেছেন। তাকে ভাগ্যবান বলে অভিহিত করা হয়েছে সেই পোস্টে।

ছবিতে তার মুখে এবং ডান হাতে একাধিক আঘাতের চিহ্ন রয়েছে। ছবি পোস্ট করে ক্যাপশনে লেখা হয়েছে “মাইখাইলো দিয়ানভ সৌভাগ্যবানদের মধ্যে একজন! তিনি রাশিয়ান বন্দীদশা থেকে বেঁচে ফিরেছেন”। মিডিয়া রিপোর্ট অনুসারে বলা হয়েছে মাইখাইলো দিয়ানভকে কিয়েভ সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতাল সূত্রে জানানো হয়েছে তার আঘাত গুরুতর।

ইউক্রেনের বিদেশ মন্ত্রকের উপদেষ্টা আন্তন গেরাশচেঙ্কো বলেছেন তার এক হাতে চার সেন্টিমিটার হাড় ভেঙ্গেছে। “চিকিৎসা এবং বিহ্যাবের মাধ্যমে তাকে সুস্থ করে তোলার চেষ্টা চলছে। কিয়েভ ইন্ডিপেনডেন্ট নিউজ আউটলেট অনুসারে, ইউক্রেনীয় আজভ রেজিমেন্টের সদস্য মাইখাইলো দিয়ানভ ২১ শে সেপ্টেম্বর মুক্তি পান। ২১৫ জন মুক্তির সঙ্গে তিনিও মুক্তি পান।

আরও পড়ুন: [মিড-ডে মিলের পাতে নুন ভাত, ভিডিও ভাইরাল হতেই ব্যবস্থা নিল ডিএম]

যদিও এই যুদ্ধের আবহে এমন অনেক ছবি এবং ভিডিও এখন পর্যন্ত ভাইরাল হয়েছে, যা হৃদয়কে নাড়া দিয়ে গেছে। তবে ইউক্রেনীয় সেনার এই ছবি আগের সব ছবিকে ছাপিয়ে সোশ্যাল মিডিয়ায় দুর্দান্ত ভাইরাল হয়েছে। দাবি করা হচ্ছে যে এই ইউক্রেনীয় সেনাকে রুশ সেনারা বন্দি করেন। তার ওপর এতটাই অত্যাচার করেছিল যে এখন এই সেনা কর্মী আয়নার সামনে দাঁড়িয়ে নিজেকেও চিনতে পারছেন না।

মাত্র পাঁচ মাসে তার এই অবস্থা হয়েছে বলেও দাবি করা হয়। ইউক্রেনীয় সেনার এই ছবি দেখে মানুষজন আবেগে ভেসে গিয়েছেন। রুশ সেনাদের প্রতি তাদের ক্ষোভ জানিয়েছেন। চিকিৎসকরা জানিয়েছেন, তার হাতের প্রায় পাঁচ সেন্টিমিটারের একটি হাড় ভেঙে গেছে। এ ছাড়া আরও অনেক গুরুতর সমস্যা রয়েছে তার শরীরে।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Haunting before and after images of ukrainian soldier who freed from russian brutality

Next Story
মিড-ডে মিলের পাতে নুন ভাত, ভিডিও ভাইরাল হতেই ব্যবস্থা নিল ডিএম