scorecardresearch

বড় খবর

হৃদয়স্পর্শী ভিডিও, কুকুরছানাকে বাঁচিয়ে নেটিজেনদের মন জয় উদ্ধারকারীর

ভিডিওটির প্রথম থেকে বোঝা যাচ্ছিল না আদৌ কুকুরছানাগুলি বেঁচে আছে কিনা। একের পর এক ইট সরালেও খোঁজ মিলছিল না তাদের। অথচ তদের মা ঠায় সেখানে দাঁড়িয়ে।

চার মিনিট ৩৫ সেকেন্ডের একটি ভিডিও মন জয় করল নেটিজেনদের। একজন উদ্ধারকারী এক বাড়ির ধ্বংসাবশেষ থেকে উদ্ধার করলেন একাধিক কুকুরছানা। যা দেখে প্রশংসায় পঞ্চমুখ নেটপাড়া।

ভিডিওটির প্রথম থেকে বোঝা যাচ্ছিল না আদৌ কুকুরছানাগুলি বেঁচে আছে কিনা। একের পর এক ইট সরালেও খোঁজ মিলছিল না ছানাদের। কিন্তু মা কুকুর ঠায় দাঁড়িয়েছিল সে জায়গায়। বারবার করে উদ্ধারকারীকে বুঝিয়ে দিচ্ছিল তার সন্তান ওখানেই চাপা পড়ে আছে। উদ্ধারকারীও এক এক ধাপ টপকে বার করে আনেন সদ্যোজাত কুকুরছানাকে।

ইতিমধ্যে ভাইরাল হয়েছে এই ভিডিও। ইউটিউবে ভারতের প্রাণী উদ্ধারকারী এনজিও অ্যানিম্যাল এইড আনলিমিটেড ভিডিওটি শেয়ার করার পর ১৬ লক্ষেরও বেশিবার দেখা হয়েছে তা।

উদ্ধার আরও তরান্বিত করার জন্য একসময় মাকেও দেখা যায় উদ্ধারকারীদের সঙ্গে মাটি খোঁড়ায় ‘হাত’ লাগাতে। এবং যতক্ষণ না তার সন্তানদের ডাক শুনতে পাচ্ছে, ততক্ষণ খোঁড়া থামায় নি সে। শেষমেশ সবকটি ছানাকেই উদ্ধার করে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া সম্ভব হয়।

শেয়ার হওয়ার পর কমেন্টস সেকশন ভরে যায় শুধু উদ্ধারকারীদের উদ্দেশ্যে নয়, মা কুকুরের উদ্দেশ্যেও লেখা গদগদ মেসেজে। একজন লেখেন, “মাম্মা এত উদ্বিগ্ন যে মুখ দিয়ে মাটি সরানোর চেষ্টা করছিল! দেখে বুকটা ভেঙে যাচ্ছিল আমার। ভাগ্যিস বাচ্চাগুলোকে বাঁচাতে পারলেন আপনারা।”

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Heartwarming video of dog digging her puppies out of debris leaves netizens emotional