scorecardresearch

কোটি কোটি টাকার মালিক, দিন কাটাচ্ছেন রাস্তায়! মাসিক আয় শুনলে ভিরমি খাবেন

৫ কোটি টাকার বেশি সম্পত্তির মালিক হয়েও রাস্তায় রাস্তায় ঘুরে বেড়াচ্ছেন

কোটি কোটি টাকার মালিক, দিন কাটাচ্ছেন রাস্তায়! মাসিক আয় শুনলে ভিরমি খাবেন

আপনি কি কখনও শুনেছেন কোটি টাকার মালিক হয়ে রাস্তায় দিন কাটাচ্ছেন? সোশ্যাল মিডিয়ার দৌলতে সামনে এল চমকপ্রদ এক ঘটনা। ৫ কোটি টাকার বেশি সম্পত্তির মালিক হয়েও রাস্তায় রাস্তায় ঘুরে বেড়াচ্ছেন এক ব্যক্তি। একবিংশ শতাব্দীতে সবই সম্ভব। লন্ডনে একজন গৃহহীন ভিক্ষুক প্রতি মাসে আয় করেন ভারতীয় মুদ্রায় ১.২৭ লক্ষ টাকা। জানা গিয়েছে ওই ভিক্ষুকের নাম ডোম। হেরোইন ও অন্যান্য মাদকের নেশায় বুঁদ হয়ে রাস্তায় রাস্তায় দিন কাটাচ্ছেন তিনি।

ডোম জানান, অল্প বয়সেই তিনি হেরোইনে আসক্ত ছিলেন। সাত বছর মাদকের নেশা ছেড়ে একেবারে স্বাভাবিক জীবনে ফিরে আসেন তিনি। ফের মাদকাসক্ত হয়ে ওঠেন তিনি। মধ্যবিত্ত পরিবারে বেড়ে ওঠা। খেলাধুলায় দক্ষতার জন্য, তিনি তার স্কুল লাইফে বৃত্তিও পেয়েছিলেন। এরপরই জীবন অন্যদিকে মোড় নেয়।

ডোমের কথায়, “আমার পৃথিবীটা মদ, নেশা আর অন্যান্য নেশায় আচ্ছন্ন। আমি ১৩ বছর বয়সে গাঁজা খাওয়া ধরি এবং ধীরে ধীরে অনান্য মাদকের প্রতি আসক্ত হয়ে গিয়েছিলাম। ১৭-১৮ বছর বয়সে হেরোইনের নেশা শুরু করি তখনই আমি আঁকড়ে পড়েছিলাম মাদকে।” রিহ্যাবে যাওয়ার পরে সাত বছর সকল নেশা ছেড়ে দিয়েছিলাল। ফের মাদকে আমি আসক্ত হয়ে পড়ি”।

আরও পড়ুন: [ রূপকথার প্রেম! জার্মানি থেকে পাড়ি ভারতে, পছন্দের মানুষকেই বিয়ে তরুণীর ]

ডোম বলেন, ‘লন্ডনের রাস্তায় ভিক্ষা করে এবং দিনে ২০০ থেকে ৩০০ পাউন্ড উপার্জন করি। মাদকের পিছনেই সব টাকা খরচ হয়ে যায়। রাতে আমি স্টেশনের বাইরে ঘুমাই’। তিনি আরও বলেন, ‘বন্ধুবান্ধব এবং পরিবার আমার থেকে সরে গিয়েছে। মাদকের নেশায় টাকার জোগাড় করতে নিজের বাড়িও বিক্রি করে দিই। যার মূল্য প্রায় ৫ কোটি টাকা।  

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Homeless homeowner man who begs on streets makes rs 1 27 lakh a month from house rent