বড় খবর

ধস বিধ্বস্ত সুড়ঙ্গ থেকে শ্রমিককে উদ্ধার ITBP জওয়ানদের, দেখুন সেই রোমহর্ষক ভিডিও

এদিকে, এই ঘটনায় মৃতদের পরিজনকে ৪ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য করার কথা ঘোষণা করেছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত।

উত্তরাখণ্ডের চামোলি জেলায় তুষারধসের জেরে বহু শ্রমিক আটকে পড়েন তপোবন টানেলে। ঋষিগঙ্গা জলবিদ্যুৎ প্রকল্পে কর্মরত শ্রমিকদের উদ্ধার করতে ঝাঁপিয়ে পড়েন ইন্দো-টিবেটান বর্জার পুলিশের জওয়ানরা। এখনও পর্যন্ত ১৬ জন শ্রমিককে সুড়ঙ্গ থেকে উদ্ধার করেছেন জওয়ানরা। একটি ভিডিওতে দেখা গিয়েছে, কীভাবে এক শ্রমিককে সুড়ঙ্গ থেকে জীবনের ঝুঁকি নিয়ে উদ্ধার করছেন তাঁরা।

প্রাণে বাঁচার পর সেই শ্রমিকের মুখে নতুন জীবন ফিরে পাওয়ার হাসি ফুটে ওঠে। একজনকে বলতে শোনা যায়, নতুন জীবন পেলাম। আইটিবিপি আধিকারিকদের মতে, ঋষিগঙ্গা নদীতে হিমবাহ ধসের ফলে জলস্তর বেড়ে যায়, যার ফলে এই বিপত্তি হয়। এদিকে, এই ঘটনায় মৃতদের পরিজনকে ৪ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য করার কথা ঘোষণা করেছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত। একইসঙ্গে প্রধানমন্ত্রীর দফতর থেকে মৃতদেক পরিবার পিছু ২ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, উত্তরাখণ্ডের চামোলি জেলায় হিমবাহে ধসের জেরে জোশীমঠে ১০ জনের দেহ উদ্ধার হয়েছে। তবে এখনও ১৫০ জন নিখোঁজ। দুপুর পর্যন্ত ১০ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তবে এখনও নিখোঁজ ১৫০ জন শ্রমিক। এঁরা তপোবন জলবিদ্যুৎ প্রকল্পে কাজ করছিলেন। প্রশাসনের আশঙ্কা এঁদের কেউই হয়তো বেঁচে নেই। সূত্রের খবর, হতাহতের সংখ্যাও আরও বাড়তে পারে।

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: How itbp rescued a man from uttarakhands tapovan tunnel after flash floods watch video

Next Story
‘খুব প্রিয় মুহুর্ত’, মোদীর সঙ্গে চা খাওয়ার ছবি শেয়ার Bear Grylls-এর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com