scorecardresearch

চমকে উঠলেন লক্ষ লক্ষ মানুষ, সবচেয়ে ছোট হেলিপ্যাডে বিমান অবতরণে রেকর্ড, চোখধাঁধানো video viral

স্টান্ট করার জন্য সময় ৬৫০ বারের বেশি চেষ্টা চালিয়ে গেছেন লুক। অবশেষে সফল হয়ে গড়লেন বিশ্বরেকর্ড।

Burj Khalifa, Burj Khalifa News, Burj Khalifa video, Dubai, Dubai latest news, Dubai today news, Dubai news hindi, Viral Video, Viral Video news, Viral Video khabar, Viral Video samachar, Smallest Helipad, Smallest Helipad in world,
বিশ্বের সবচেয়ে ছোট হেলিপ্যাডে সিঙ্গেল ইঞ্জিন বিমান নামিয়ে রেকর্ড পাইলটের, দেখুন চোখধাঁধানো ভিডিও

যে কোন বিমানের অবতরণে ক্ষেত্রে বেশ বড় জায়গার প্রয়োজন হয়। কম জায়গায় সাধারণ ভাবে বিমান অবতরণ সম্ভব নয়। তবে কিছু পাইলটের তাক লাগানো দক্ষতা চকমে দেয় সকলকে। ভয়ঙ্কর স্টান্ট দেখাতে গিয়ে অল্প জায়গায় বিমান অবতরণ করিয়ে রেকর্ড গড়ার ক্ষেত্রেও নজির স্থাপন করেছেন এক পাইলট।

এমনই এক ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে, যাতে এক পাইলট তার সাহসিকতার প্রমাণ দিয়েছেন। জানা গিয়েছে পাইলটের নাম লুক জাপিয়েলা। তিনি পোল্যান্ডের বাসিন্দা। বিশ্বের সবচেয়ে ছোট হেলিপ্যাডে বিমান অবতরণ করে ইতিহাস সৃষ্টি করেছেন লুক জেপিয়েলা। এছাড়াও, তিনি এটি করার জন্য বিশ্বের প্রথম পাইলট হিসাবে নিজের দক্ষতার পরিচয় দিয়েছে। দুবাইয়ের সবচেয়ে ছোট হেলিপ্যাডে বিমান অবতরণ করে রেকর্ড গড়েছেন তিনি। সোশ্যাল মিডিয়ায় ক্রমশ ভাইরাল হচ্ছে বিমানের অবতরণের ভিডিও। এই ভিডিওতে ৪০০ মিটার হেলিপ্যাডে বিমান অবতরণ করছেন তিনি।

লুক দুবাইয়ের ৫৬ তলা বুর্জ আল আরব হোটেলের হেলিপ্যাডে বিমানটিকে অবতরণ করেছেন। দুবাইয়ের বুর্জ আল আরব হোটেলের হেলিপ্যাডকে বিশ্বের সবচেয়ে বিপজ্জনক হেলিপ্যাড হিসেবে বিবেচনা করা হয়। এখন পর্যন্ত কোন পাইলট এই হেলিপ্যাডে বিমান অবতরণ করার সাহস দেখাননি।এই হেলিপ্যাডে বিমান অবতরণ করানো আর জীবনের ঝুঁকি নেওয়া দুটোই সমান, তবে সেখানেই বিমান অবতরণ করে রেকর্ড গড়েছেন লুক। এই হেলিপ্যাডের রানওয়ে মাত্র ৪০০ মিটার। এর ওপর ২৭ মিটার সিঙ্গেল ইঞ্জিনের বিমান অবতরণ করে ইতিহাস সৃষ্টি করেছেন লুক।

ছোট হেলিপ্যাডে বিমান অবতরণের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ক্রমশ ভাইরাল হচ্ছে। বহারকারীরা বলছেন, এত ছোট হেলিপ্যাডে কেউ কীভাবে বিমান অবতরণ করতে পারে। ইনস্টাগ্রামে শেয়ার করা ভিডিওটি ৩০ লক্ষের বেশি মানুষ দেখেছেন পাশাপাশি ১৮ লক্ষ মানুষ ভিডিওটি পছন্দ করেছেন।স্টান্ট করার জন্য সময় ৬৫০ বারের বেশি চেষ্টা চালিয়ে গেছেন। অবশেষে সফল হয়ে গড়লেন বিশ্বরেকর্ড।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: How the plane landed on dubai smallest helipad you will be shocked to see the video