scorecardresearch

বড় খবর

আবাসনের লিফটের বাইরে একটি বিজ্ঞপ্তি ঘিরে ‘ধুন্ধুমার কান্ড’ নেটদুনিয়ায়

বাইরের লোকের অবাঞ্ছিত প্রবেশ আটকাতেই এমন নোটিস টানানো হয়েছে।

এই বিজ্ঞপ্তি ঘিরেই তোলপাড় নেটদুনিয়া

হায়দ্রাবাদের একটি আবাসিক লিফটের বাইরের একটি বিজ্ঞপ্তি ঘিরে ধুন্ধুমার কান্ড নেটদুনিয়ায়! এই বিজ্ঞপ্তির ছবি নেটদুনিয়ায় ভাইরাল হতেই বাঁধে বিপত্তি। কি বলা হয়েছে সেই বিজ্ঞপ্তিতে, তাতে বলা হয়েছে, লিফটে ড্রাইভার, বাড়ির কাজের লোক এবং ডেলিভারি বয়রা চাপলে তাদের ৩০০ টাকা জরিমানা করা হবে। আর এমন বিজ্ঞপ্তিতে বেজায় চটেছেন নেটজনতার একাংশ।

তাদের যুক্তি এভাবে প্রকাশ্য এমন নোটিশ ঝোলানো মানে সমাজের একটি নির্দিষ্ট শ্রেণীর মানুষকে অপমান করা। তারা কেন লিফট ব্যবহার করতে পারবেন না তাও জানতে চাওয়া হয়েছে। এদিকে ওই আবাসনে আবাসিকদের বক্তব্য, এমনিতেই করোনারা বাড়বাড়ন্ত তার মাঝে বাইরের লোকের অবাঞ্ছিত প্রবেশ আটকাতেই এমন নোটিশ টানানো হয়েছে। ওই আবাসনের এক কর্তা জানিয়েছেন, এই প্রধান লিফটটি ব্যবহারে নিষেধাজ্ঞা রয়েছে। তারা চাইলে পিছনের লিফট ব্যবহার করতেই পারেন। তবে সে যুক্তি মানতে নারাজ নেটজনতার একাংশ। সুস্থ সমাজে এই ধরনের বৈষম্যমূলক পোস্টার কখনও কাঙ্ক্ষিত নয় বলেও জানিয়েছেন তারা।

ভাইরাল এই ছবিতে দেখা যাচ্ছে, লিফটের বাইরে টানানো রয়েছে এই নোটিশ। তাতে ইংরাজি এবং তেলেগু ভাষাতে লেখা রয়েছে, যদি এই লিফট ড্রাইভার, ডেলিভারি বয়, এবং বাড়িতে কাজের লোকেরা ব্যবহার করেন তবে তাঁদের ৩০০ টাকা জরিমানা করা হবে। এদিকে এমন পোস্তার ভাইরাল হতেই, দ্রুত তা সকলের নজরে আসে। অনেকেই নানা মন্তব্য জানিয়েছেন। ছবিটি এক ফ্রিল্যান্স সাংবাদিক তাঁর টুইটার হ্যান্ডলে পোস্ট করেন তার পর থেকেই ঝড়ের বেগে তা ভাইরাল হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Hyderabad society says will fine delivery agents helps for using main lift