scorecardresearch

ভারতীয় রেলে মহিলা কুলি অপমানজনক! শশী থারুরের মন্তব্যে বিতর্ক

নারী দিবস উপলক্ষে, কর্মরত মহিলার পরিচয়, ছবি সোশাল মিডিয়ার কাছে তুলে ধরেছে রেল

ভারতীয় রেলে মহিলা কুলি অপমানজনক! শশী থারুরের মন্তব্যে বিতর্ক

ভারতীয় রেলের একাধিক গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলাচ্ছেন মহিলারা। তাদের নরম হাতে বশ মেনেছে কঠিন কাজ। যে সব পদে পুরুষদেরই আনাগোনা বেশি, সেখানে এখন মহিলাদের সমাগম। নারী দিবস উপলক্ষে, সেই সমস্ত মহিলার পরিচয়, ছবি সোশাল মিডিয়ার কাছে তুলে ধরেছে রেল। যা দেখে রীতিমত তাজ্জব নেট দুনিয়া। একাধিক মহিলা রেল স্টেশনে ভারী মাল বয়ে নিয়ে যাচ্ছে। সেই ছবি ফেসবুকে আপলোড করে রেল জানিয়েছে, ভারতীয় রেলে কর্মরত মহিলা কুলি। যা প্রমাণ করে মহিলারা আজ অনেকটা এগিয়ে। কিন্তু এই পোস্টে দ্বিমত প্রকাশ করেছেন কংগ্রেস সাংসদ শশী থারুর । টুইট করে জানিয়েছেন, এটি অপমানজনক। তবে এই অনুশীলনে লজ্জিত হওয়ার পরিবর্তে, আমাদের ভারতীয় রেল গর্ব করছে। মহিলাদের দিয়ে ভারী বোঝা বহন করানো হচ্ছে।

তিনি আরও জানিয়েছেন, মহিলা ভারী বোঝা তুলতে পারে মানে এই নয় ভারতে তাদের অবস্থান অনেক উন্নত। যদি রেল স্টেশনে ট্রলি রাখা হয়। তাহলে মহিলা ও পুরুষ যাত্রী নিজেদের ব্যাগ নিজেরাই বহন করতে পারবে।
টুইটারে শশী থাড়ুর মতামতকে অনেকেই সম্মতি জানিয়েছে। তবে বরুণ ধাওয়ান এই পোস্টকে রিটুইট করে জানিয়েছে, কুলি নং ওয়ান।

তবে রেল যে শুধু কর্মরত কুলি মহিলাদের ছবি শেয়ার করেছে তা নয়, একাধিক মহিলার ছবি ও তাদের কাজকে সোশাল মিডিয়ায় আপলোজ করেছে যেখানে দেখা যাচ্ছে তারা ভারতীয় রেলের কঠিন দায়িত্ব সামলাচ্ছেব নিত্যদিন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Indian railways post on women porters at stations sparks debate on social media