scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

আন্তর্জাতিক নারী দিবসে Google-Doodle এর বিশেষ সম্মান

সমাজের বিভিন্ন স্তরে নারীর অবদান, তাদের ভূমিকার প্রতি সম্মান জানাতেই এই দিনটি উদ্‌যাপন করা হয়। এবারের Google Doodle-ও সেটাই করল।

আন্তর্জাতিক নারী দিবসে Google-Doodle এর বিশেষ সম্মান
Google Doodle সম্মান জানাল সমাজের সকল নারীকে

বছরের গুরুত্বপূর্ণ দিনগুলি আলাদা করে চিহ্নিত করার জন্য গুগলের তরফে বিশেষ বিশেষ ডুডল তৈরি করা হয়। এবারের আন্তর্জাতিক নারী দিবসেও তার ব্যতিক্রম হয়নি। এই দিনটির বিশেষ Google Doodle নজরে পড়েছে অনেকের। এবং সেটি জনপ্রিয়ও হয়েছে। প্রতি বছর ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস বা International Women’s Day পালন করা হয়। সমাজের বিভিন্ন স্তরে নারীর অবদান, তাদের ভূমিকার প্রতি সম্মান জানাতেই এই দিনটি উদ্‌যাপন করা হয়। এবারের Google Doodle-ও সেটাই করল।

এই Doodle-এর মাধ্যমে সমাজে নারীদের একাধিক ক্ষেত্রে অবদানের অ্যানিমেটেড চিত্র চিত্রায়িত করা হয়েছে। কখনও নারীকে দেখানো হয়েছে গৃহকর্তী হিসাবে আবার কখনও দেখানো হয়েছে হাসপাতালে অস্ত্রপচারের কাজে ব্যাস্ত নারীকে চিত্রিত করা হয়েছে। এই ভাবে সমাজের বিভিন্ন ক্ষেত্রে নারীদের নানাবিধ চরিত্রে ফুটিয়ে তোলা হয়েছে।

চলতি বছরে আন্তর্জাতিক নারী দিবসের থিম হল পরিবেশ আন্দোলন এবং পরিবেশ রক্ষায় নারীর অবদান। সেটির পাশাপাশি আরও বেশ কয়েকটি দিক তুলে ধরা হয়েছে এবারের Google Doodle-এ। কখনও সেখানে ঘর সামলানো নারী, কখনও সেখানে শিল্পী নারী, কখনও আলোকচিত্রী নারী।

এই Google Doodle-এর প্রধান শিল্পী Thoka Maer সংবাদমাধ্যমকে জানিয়েছেন, তিনি মনে করেন, একজন নারী যে কাজই করুন না কেন, সেটির স্বীকৃতি পাওয়া উচিত, সেটি যথাযথ সম্মান পাওয়া উচিত। বাড়ির বাইরে তো বটেই, বাড়ির ভিতরও নারীকে প্রতি নিয়ত যে কাজগুলি করতে হয়, তার সম্মান পাওয়া দরকার বলে মনে করেন Thoka Maer আর সেটির কথা মাথায় রেখেই এবারের Google Doodle বানানো হয়েছে বলে জানিয়েছেন তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: International women day google doodle today