scorecardresearch

বড় খবর

কাচের তৈরি ‘অদৃশ্য বাড়ি’, ছবি দেখেই ‘বিস্মিত’নেটপাড়া 

এই বাড়িটি দেখে সকলেই ‘বিস্মিত’ কারণ বাড়ি থাকা সত্ত্বেও রাস্তায় যাতায়াতের সময় তা লোকেদের নজর এড়িয়ে যায়।

কাচের তৈরি ‘অদৃশ্য বাড়ি’, ছবি দেখেই ‘বিস্মিত’নেটপাড়া 
কাচের তৈরি 'অদৃশ্য বাড়ি'

‘অদৃশ্য বাড়ি’ শুনতে খানিক অবাক লাগলেও এমন বাড়ি রয়েছে এই বিশ্বেই। সবাই চায় তাদের ঘর-বাড়ি এমনভাবে তৈরি হোক, যাতে সকলেই সেই বাড়ির প্রশংসা করেন।কিন্তু কখনও কখনও এমন বাড়ি তৈরি করা হয় যা সারা বিশ্বে আলোচনার বিষয় হয়ে দাঁড়ায়। আজ তেমনই এক বাড়ির ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। যা সারা বিশ্বের মানুষের কাছে ‘অদৃশ্য বাড়ি’ নামে পরিচিত।  আমরা আপনাকে এমনই একটি বাড়ির কথা বলব। লন্ডনেই রয়েছে এই ‘অদৃশ্য বাড়ি’ ।

লন্ডনে একটি বাড়ির ছবি ভাইরাল হয়েছে, যার সামনে রয়েছে একটি বিশাল আকারের আয়না। লন্ডনের লোকেরা এটিকে ‘লন্ডনের অদৃশ্য বাড়ি’ বলে অভিহিত করেন। একটি পরিবার ২০১৯ সালের শেষের দিকে ওই বাড়িতে আসে। এই বাড়িটি দেখে সকলেই ‘বিস্মিত’ কারণ বাড়ি থাকা সত্ত্বেও রাস্তায় যাতায়াতের সময় তা লোকেদের নজর এড়িয়ে যায়। জানলে নিশ্চয়ই অবাক হবেন যে রাস্তার পাশেই রয়েছে আস্ত একটি বাড়ি, অথচ তা কারোরই চোখে পড়ে না। কিন্তু এটা একেবারেই সত্য ঘটনা।

লন্ডনের প্রাণকেন্দ্রেই রয়েছে ‘অদৃশ্য বাড়ি’। যার ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। কেন সাধারণ মানুষ সেই বাড়িটি দেখতে পান না চলুন জেনে নেওয়া যাক। আসলে, লন্ডনের প্রাণকেন্দ্রে একটি কাঁচের বাড়ি রয়েছে, যা একবার দেখাতে সকলেই বিভ্রান্ত হয়ে যেতে বাধ্য। যাইহোক, এই বাড়িটি দেখে সকলের মনে হয় যে এটি একটি সাধারণ ‘গ্লাস’ মাত্র। অধিকাংশ মানুষই জানেন না যে এটি একটি বাড়ি।

এই বাড়ির ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। বাড়ির নকশা দেখে সকলেই অবাক। বাইরে থেকে মানুষজন ভিতরের কিছুই দেখতে পাননা। কিন্তু ভিতরে যারা রয়েছেন তারা বাইরের সকলকেই দেখতে পান। অনেকেই বাড়িটিকে আয়না হিসাবে ব্যবহার করেন। রাস্তায় যেতে যেতে চুল ঠিক করা অথবা পোশাক ঠিক করতে সকলেই একবার এই ‘বিস্মিত’বাড়ির দিকে তাকান। তারা জানেন না ভিতরে থাকা মানুষজন তাদের ভেতর থেকে দেখছেন। গাছপালা থেকে কাঁচে মেঘের ছায়াও পড়ে। একেবারে মায়াবী হয়ে ওঠে এই বাড়ি। বাড়িটিকে ‘অদৃশ্য বাড়ি’ও বলা হয়।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Invisible house in london which is not seen from outsider