বড় খবর


১৮ ক্যারাট সোনা, ৩৬০০ হিরে! দুনিয়ার সবথেকে দামি এই মাস্কের দাম চমকে দেবে

সোনার সেই মাস্কের সঙ্গে থাকবে হিরেও। যার দাম দেড় মিলিয়ন ডলার। ভারতীয় মুদ্রায় যাঁর দাম ১১ কোটি ২২ লক্ষ ৩৫ হাজার ৭০০ টাকা।

হিরে জহরত ঠাসা এই মাস্ক

বিশ্বের সবথেকে দামি মাস্ক তৈরি করছে ইজরায়েলের এক জুয়েলারি সংস্থা। সোনার সেই মাস্কের সঙ্গে থাকবে হিরেও। যার দাম দেড় মিলিয়ন ডলার। ভারতীয় মুদ্রায় যাঁর দাম ১১ কোটি ২২ লক্ষ ৩৫ হাজার ৭০০ টাকা। এই মাস্কের নির্মাতা আইজ্যাক লেভি বলেছেন, ১৮ ক্যারাট সোনা দিয়ে তৈরি হচ্ছে এই মাস্ক। এই মাস্ক সাজানো হবে ৩৬০০টি সাদা-কালো হিরে দিয়ে। একজনের অনুরোধে তৈরি হচ্ছে এই এন-৯৯ মাস্ক।

ওয়েইভেল জুয়েলারির মালিক লেভি জানিয়েছেন, ক্রেতা এই মাস্ক তৈরির জন্য দুটো শর্ত দিয়েছেন- এই বছরের শেষের মধ্যে এই মাস্ক ফিনিশ করতে হবে। এবং এই মাস্ক যেন দুনিয়ার সবথেকে মূল্যবান হয়। ক্রেতার নাম যদিও তিনি খোলসা করেননি। তবে জানা গিয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাসকারী একজন চীনা ভদ্রলোক তিনি।

আরও পড়ুন

দু-মুখো বিরল প্রজাতির সাপ মিলল ভারতে, সবথেকে বিষধর নাকি এরাই

জেরুজালেমের কাছে নিজের ফ্যাক্টরিতে বসে লেভি সাক্ষাৎকারে জানিয়েছেন, “অর্থ দুনিয়ার সবকিছু কিনতে পারে না। তবে দুর্মূল্য কোভিড মাস্ক কিনতে সাহায্য করে এই অর্থ। যিনি এই মাস্ক কিনবেন সহজেই অন্যের দৃষ্টি আকর্ষণ করতে পারবেন।”

লেভি ও তাঁর ডিজাইন করা দুর্মূল্য মাস্ক

কঠিন পরিস্থিতিতে এই মাস্ক ব্যবহার কতটা যুক্তিযুক্ত! লেভি এতে কোনো অন্যায় দেখছেন না। তাঁর যুক্তি, “এই মাস্ক তৈরি করার জন্য আমাদের অনেক কর্মচারীর উপার্জনে সুবিধা হল। এই কঠিন সময়ে এই কাজ না পেলে আমার কর্মচারীরা মুশকিলে পড়ত।”

ঘটনা হল, অনেক দেশেই মাস্ক ব্যবহার বাধ্যতামূলক হয়ে গিয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রের সেই ক্রেতা হাফ পাউন্ডের বেশি ওজনের (২৭০ গ্রাম) এই মাস্ক কিনলেও কী সর্বসমক্ষে বেরোতে পারবেন? প্রশ্ন রয়েই যায়।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Israel jewellery farm making priciest diamond face mask

Next Story
এভাবেও মেলে মানিব্যাগ! ১৪ বছরের হারানো ওয়ালেট ফিরে পেলেন হেমন্ত, সঙ্গে টাকাও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com