scorecardresearch

বড় খবর

প্রতিবন্ধী হয়েও গড়লেন নজির, নেচে মঞ্চ মাতালেন দুর্গা

সোশ্যাল মিডিয়ার একাধিক প্ল্যাটফর্মে ভিডিওটি শেয়ার করা হয়েছে।

প্রতিবন্ধী হয়েও গড়লেন নজির, নেচে মঞ্চ মাতালেন দুর্গা

সারা বিশ্বে, লোকেদের জীবন সম্পর্কে হাজারো অভাভ- অভিযোগ রয়েছে। শারীরিকভাবে সম্পুর্ণ সুস্থ স্বাভাবিক সক্ষম হওয়ার পরও নেকেই আছেন যারা কোন ক্ষেত্রেই জীবনে সফল হতে পারেন না অনেক সময়। এমন পরিস্থিতিতে আমরা সোশ্যাল মিডিয়ায় অনেক অনুপ্রেরণামূলক ভিডিও দেখতে পাই। যা সময়ে সময়ে ব্যবহারকারীদের উৎসাহিত করে পাশাপাশি জীবনে অনুপ্রেরণা জোগায়।

সম্প্রতি এমনই একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। ভাইরাল এই ভিডিওতে  দেখা যাচ্ছে ছোট মেয়েটিকে তার সাহস ও ইচ্ছাশক্তিতে সকলের মন জিতে নিয়েছে। ভিডিওতে যে মেয়েটিকে দেখা যাচ্ছে তার নাম দুর্গা, মধ্যপ্রদেশের বুরহানপুরের বাসিন্দা বলে জানা গেছে। শারীরিক ভাবে তিনি প্রতিবন্ধী। তবে স্বপ্ন সফলের লক্ষ্যে কখনও নিজের অক্ষমতাকে হাতিয়ার করে সামনে আনেননি তিনি।

ভাইরাল হওয়া ভিডিওতে দুর্গাকে মঞ্চে নাচ করতে দেখা যায়। প্রতিবন্ধী হয়েও কীভাবে সেরার সেরা পারফর্ম করে মানুষের মন জয় করে নেওয়া যায় তার এক নজির গড়লেন দুর্গা। অনেকেই যেখানে শারীরিক অক্ষমতার কারণে জীবন যুদ্ধে হার মানতে বাধ্য হয়, তাদের সবার জন্য দৃষ্টান্ত দুর্গা। পাশাপাশি সমাজের সকল শ্রেণীর মানুষকে অনুপ্রেরণা জুগিয়েছে তার ইচ্ছাশক্তি। বর্তমানে, বুরহানপুরে নবম শ্রেণীতে পাঠরত দুর্গার নাচের এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় লক্ষ লক্ষ ব্যবহারকারীর মন ছুঁয়ে গিয়েছে। সোশ্যাল মিডিয়ার অনেক প্ল্যাটফর্মে ভিডিওটি শেয়ার করা হচ্ছে।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Ivyang durga of burhanpur is seen inspiring millions of users with her dance