বড় খবর

বিক্ষোভ শেষে রাস্তা পরিষ্কার করলেন ‘জামিয়া পড়ুয়ারা’, ভাইরাল ভিডিও

‘বিক্ষোভ শেষ হতে রাত ১০ টা বেজে যায়। তারপর আমরা সিদ্ধান্ত নিই, আমাদের জন্য যখন নোংরা হয়েছে আমরাই পরিষ্কার করব’।

সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে আন্দোলনে দিল্লির জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ে ঢুকে পড়ে দিল্লি পুলিশ বাহিনী। চলে কাঁদানে গ্যাস ও লাঠি চার্জ। পুলিশ ও পড়ুয়াদের তাণ্ডবে লন্ডভন্ড হয়ে যায় গোটা এলাকা। দক্ষিণ দিল্লিতে নয়া আইন নিয়ে বিক্ষোভে হিংসার পর পুলিশ এই পদক্ষেপ করে। পুলিশের লাঠি চার্জের আগে সরাই জুলেইনা ও মথুরা রোডে ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয়েছিল। পুলিশের বক্তব্য চারটি বাসে আগুন ধরিয়ে দেয় বিক্ষোভকারীরা। আগুন নেভাতে চারটি দমকলের ইঞ্জিন কাজে লাগানো হয়েছে বলে দাবি তাদের। জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয় কমিটি এক বিবৃতিতে জানিয়েছে, আমরা বারবার আন্দোলন শান্তিপূর্ণ রাখার কথা বলেছি। হিংসার সঙ্গে যারা যুক্ত তাদের আমরা নিন্দা করছি। তাদের দাবি, সঠিক আন্দোলনকে বদনাম করবার জন্য কিছু লোক এই হিংসা ঘটিয়েজামিয়া মিলিয়ার ঘটনার নিন্দায় সরব হয়েছে এনএসইউআই এবং জেএনইউটিএ। পুলিশ বর্বরতার সীমা অতিক্রম করেছে বলে মন্তব্য করেছে জেএনইউ শিক্ষকদের সংগঠন।

এই ঘটনার পর, রাত নামতেই ফের রাস্তায় নেমে পড়েন, ওই বিশ্ববিদ্যালয়ের বিক্ষোভকারী ছাত্র ছাত্রীরা। নোংরা হওয়া রাস্তা পরিষ্কার করতে শুরু করেন তাঁরা। যে ভিডিও ভাইরাল হয়ে পড়েছে সোশাল মিডিয়ায়। আন্দোলনের অন্যতম বিক্ষোভকারি সিরাজ শেইখ বাবু ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেন, ‘ এলাকা শান্ত হলে পরিষ্কার করার সিদ্ধান্ত নেওয়া হয়। বিক্ষোভ শেষ হতে রাত ১০ টা বেজে যায়। তারপর আমরা সিদ্ধান্ত নিই, আমাদের জন্য যখন নোংরা হয়েছে আমরাই পরিষ্কার করব। স্নাতক ও উচ্চ স্নাতক স্তরের ছাত্র ছাত্রী সহ প্রায় দশ বারো জন মিলে পরিষ্কার করি’।

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Jamia millia islamia students alumni clean roads outside campus after protest

Next Story
‘হাল ছেড়ো না’! নেটদুনিয়াকে তাক লাগিয়ে দিল ছোট্ট মেয়ের টেবিল টেনিস প্র্যাকটিস
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com