বড় খবর

২০ ফুট দূরেই দাঁড়িয়ে ছিল ব্ল্যাক প্যান্থার, ছবি তোলার অভিজ্ঞতা শোনালেন ফটোগ্রাফার

হরিণ এবং বানরের মতো প্রাণী অন্য পশুদের সতর্ক করতে থাকে। আমাদের গাড়ি থামানো হয়। আসতে আসতে তাক করতে থাকি ক্যামেরা।

মহারাষ্ট্রের আন্দারির ন্যাশনাল পার্কে পারিবারিক ছুটি কাটাতে গিয়েছিলেন ২৩ বছরের এক অপেশাদার ফটোগ্রাফার। তিনি দেখতে পান তার থেকে ২০ ফুট দূরে দাঁড়িয়ে আছে ব্ল্যাক প্যান্থার।

অভিষেক পাগনিস, পুনে ভিত্তিক ইঞ্জিনিয়ারিং ছাত্র, তিনি নিজেকে সম্প্রতি ভাগ্যবান মনে করছেন, কারণ তার সামনে এসে উপস্থিত হয়েছিলেন ব্ল্যাক প্যান্থার। আমরা আড়াই ঘণ্টারও বেশি সময় ধরে অপেক্ষা করেছি তাকে একবার দেখার আশায় দেখা যায়।

বাঘকে দেখার আগের মুহূর্তের কথা স্মরণ করে পাগনিস বলেন, “চারপাশের প্রাণীরা হঠাত্্ গর্জন করতে শুরু করে। গোলমাল বেঁধে যায়। প্রাণপনে যে যেদিকে পারে ছুটতে থাকে। এমনটা ঘটে যখন বাঘ বা সিংহ কাঠাকাছি এসে পরে। হরিণ এবং বানরের মতো প্রাণী অন্য পশুদের সতর্ক করতে থাকে। আমাদের গাড়ি থামানো হয়। আসতে আসতে তাক করতে থাকি ক্যামেরা”।

View this post on Instagram

Male Melanistic leopard/ black panther. . . "The greatest trick the devil ever pulled was convincing the world he didn't exist". . . . Tired from handling the camera all day for all the safaris, here I was on my last one and in the last hours. All drained from the shuttering of the cameras, capturing the stripped killer in the scorching heat. Moving on to the spot for something I was sure we won't see. With the sun being gone hours beyond our heads, the wait was on, hoping for atleast a quick glance. Eyes running through every movement in the woods and ears all fixed on the barks of the deers. Couple of hours passed and I am still hoping for a miracle before the dream run ends. And suddenly it all went quiet with all the deer heads focusing in the woods like they were guides. And there he was, an unnoticeable black figure moving uninterested in his prey. I rooted for the camera and positioned quickly on that spot, my mind and body all fired up forgetting . The melanistic leopard was there, just strolling unaware of his beauty. I zoomed at him and saw the bright eyes staring back with fading rossetes into blackness on his body. A sighting less than half an hour made the best moment of the safaris. . . . . . #indianphotography #incredibletadoba #bbcearth #indian_wildlifes #indianwildlifeofficial #bigcatsindia #earthinfocus #natgeoyourshot #nationalgeographic #discovery #natgeoindia #nikonindia #bigcatswildlife #wildwoyages #indianafricanwildlife #nikonasia #ntc_feature #ntc_natwild #pawstrails #featured_wildlife #ngtindia #ThroughYourLens #CandidInTheWild #Incredibleindia #Earthcapture #nikonindiaofficial #_mig #WildIndia @indianwildlifeofficial @zealwildlife @incredibletadoba @natgeowild @naturegram_india @natgeoindia @shaazjung @indian_wildlifes @animalplanetindia @bigcatsindia @wildlife.hd @indianwildlifeofficial @featured_wildlife @the.animals.daily @bbcearth @nikonindiaofficial @claws.n.wings @randeephooda @wildtrails_recent_sightings @indian.photography @nikonindiaofficial @natgeoyourshot @sonybbcearth

A post shared by Abhishek Pagnis (@abhishek.pagnis) on

পাগনিস বলেন যে তিনি তখন আশা করেননি যে তিনি বিরল প্রাণীটিকে দেখতে পাবেন। প্যাগনিস মনে করেন যে তিনি আরও সৌভাগ্যবান কারণ প্রাণীটি প্রায় আধা ঘন্টা ধরে তাদের গাড়ির কাছে ঘুরে বেড়াচ্ছিলেন এবং তার থেকে ২০ ফুট দূরে দাঁড়িয়ে ছিল। আমি ভয় পাইনি এবং তার বদলে ব্ল্যাক প্যান্থার দেখে রোমাঞ্চকর মুহূর্তের সাক্ষী হয়েছি।” সম্প্রতি তার তোলা ছবি ভাইরাল সোশাল মিডিয়ায়।

Web Title: Just 20 feet away how a budding photographer shot the black panther in maharashtra

Next Story
লকডাউন পালন করতে হাস্যকর প্রচার কলকাতা পুলিশের! সাধারণ নাগরিক ও স্পাইডার ম্যানের কথোপকথন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com