scorecardresearch

বড় খবর

‘অপারেশন গঙ্গা’র নামেই সন্তানের নাম রাখতে চান কিয়েভ থেকে প্রাণে বাঁচা ভারতীয় দম্পতি

অভিজিত এক সাক্ষাতকারে জানিয়েছেন, পোল্যান্ড সীমান্তে পৌঁছানোর জন্য তাকে কোন টাকা খরচ করতে হয়নি। স্ত্রী ভর্তি রয়েছেন পোল্যান্ডের হাসপাতালে।

ভারত সরকাররে এই মিশনের জন্য ধন্যবাদ জানিয়েছেন অভিজিত।

ক্ষতবিক্ষত ইউক্রেন। চারিদিকে শুধুই বাঁচার আর্তি। রাশিয়ার সাময়িক যুদ্ধ বিরতির পরও ইউক্রেনে আটকে অসংখ্য ভারতীয়। এরই মাঝে এক ভারতীয় দম্পতির করুন কাহিনী ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। আদতে কেরলের বাসিন্দা, অভিজিত। রেস্তোরাঁ চালাতে পাড়ি দিয়েছিলেন ইউক্রেনে। স্বামী স্ত্রীর সংসার ভালভাবেই চলছিল। হটাত করেই যুদ্ধের ভ্রুকুটি। স্ত্রী তখন ন’মাসের গর্ভবতী।

স্ত্রীকে নিয়ে কী করবেন, কোথায় যাবেন ভেবে পাচ্ছিলেন না অভিজিত। বাড়ির বাইরে চলছে যুদ্ধ। আদৈ বাঁচাতে পারবেন তো স্ত্রীকে হবু সন্তানকে? এই চিন্তায় রাতের ঘুম উড়েছিল অভিজিতের। এর মাঝেই মোদী সরকার ‘অপারেশন গঙ্গা’ চালু করেন ইউক্রেনে আটকে থাকা ভারতীয়দের উদ্ধারে। সেই মিশনে উদ্ধার পেয়েছেন অভিজিত। প্রাণে বেঁচেছেন স্ত্রী’ও।

অভিজিত এক সাক্ষাতকারে জানিয়েছেন, পোল্যান্ড সীমান্তে পৌঁছানোর জন্য তাকে কোন টাকা খরচ করতে হয়নি। সেই সঙ্গে তিনি ধন্যবাদ জানিয়েছেন ভারত সরকাররে এই মিশনের জন্য। এ পর্যন্ত, ভারতের দুই শিক্ষার্থী হামলায় প্রাণ হারিয়েছে এবং একজনের অবস্থা আশঙ্কাজনক।

কিয়েভ থেকে পোল্যান্ডে নিরাপদে পৌঁছানোর পর, বর্তমানে তার স্ত্রী সেখানকার একটি নার্সিং হোমে ভর্তি রয়েছেন। ২৬ মার্চ তাঁদের সন্তানের এই পৃথিবীর আলো দেখা কথা। অভিজিত জানিয়েছেন, ‘অপারেশন গঙ্গা’র নামেই তিনি তাঁর সন্তানের নাম রাখতে চান। তিনি আরও জানান, এই মুহূর্তে বিমানে এতটা পথ স্ত্রীকে নিয়ে যাওয়ার উপায় নেই। ডেলিভারির পর তিনি দেশে ফিরবেন। ইউক্রেন সরকার বৃহস্পতিবার দাবি করেছে যুদ্ধের কারণে এপর্যন্ত ২৮টি শিশু প্রাণ হারিয়েছে এবং ৮৪০ জন আহত হয়েছে। 

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Kerala man who came to poland with pregnant wife wishes to name his child after operation ganga