scorecardresearch

গুলি করে হত্যা করা হল একসঙ্গে ২৯ কুকুরকে, নিন্দার ঝড়ে তোলপাড় বিশ্ব!

হৃদয় বিদারক ঘটনার তদন্ত করে খুনিদের উপযুক্ত শাস্তির দাবি জানানো হয়েছে একাধিক পশুপ্রেমী সংগঠনের তরফে।

qatar,dogs,animal cruelty,gunmen kill dogs in qatar,dogs killed in qatar,dogs shot dead,paws rescue qatar
গুলি করে হত্যা করা হল ২৯ কুকুরকে

নৃশংস ঘটনার সাক্ষী থাকল গোটা বিশ্ব। একসঙ্গে ২৯ টি কুকুরকে গুলি করে হত্যার ঘটনা সামনে আসতেই নিন্দার ঝড় নেটদুনিয়ায়। পৈশাচিক এই ঘটনাটি ঘটেছে সুদূর কাতারে। সেদেশের সংবাদ মাধ্যমের খবর অনুসারে জানা গিয়েছে দু’জন ব্যক্তি আগ্নেয়াস্ত্র হাতে এলোপাথাড়ি গুলি চালাতে থাকে পথ কুকুরদের লক্ষ্য করে তাতেই একসঙ্গে ২৯ টি কুকুর মারা যায়। আহত হয়েছে আরও বেশ কয়েকটি কুকুর।

এই ঘটনায় প্রথমে দুই ব্যক্তির হাতে বন্দুক থাকায় সাহস করে এগোতে পারেনি নিরাপত্তারক্ষীরা। পরে আততায়ীদের গ্রেফতার করেছে পুলিশ। যদিও তাদের দাবি, কুকুরগুলো রোজই তাদের এলাকায় উৎপাত করছে এমনকী বেশ কয়েকটি শিশুকে কামড়েও দেয় কুকুরের দল তারই বদলা নিতে এই হত্যাকাণ্ড বলে দাবি করেছেন আততায়ীরা ।

দোহা নিউজ সূত্রে দাবি করা হয়েছে এই ঘটনায় এলাকাবাসীর মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। হৃদয় বিদারক ঘটনার তদন্ত করে খুনিদের উপযুক্ত শাস্তির দাবি জানানো হয়েছে একাধিক পশুপ্রেমী সংগঠনের তরফে। অনেকেই কাতারের অস্ত্র আইন সম্পর্কে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন । একই সঙ্গে প্রশ্ন উঠতে শুরু করেছে সাধারণ মানুষের বন্দুকের ব্যবহারের ওপর সরকারের তরফে লাগাম টানারও। 

কাতারে সাধারণ মানুষের যথেচ্ছ ভাবে বন্দুকের ব্যবহারের উপর সরকারি নিয়ন্ত্রণ থাকা জরুরি বলেও জানিয়েছেন তাঁরা। সংবাদ মাধ্যম সূত্রে দাবি করা হয়েছে কুকুরগুলোকে খুব কাছ থেকে গলা, মাথা, ঘাড় লক্ষ্য করে গুলি করা হয়। 

ইন্ডিপেনডেন্টের মতে, কাতারে বন্দুক রাখতে হলে সে দেশের স্বরাষ্ট্র মন্ত্রক থেকে লাইসেন্সের আবেদন করতে হয়। । একজনের বয়স ২১ বা তার বেশি হলেই বন্দুক রাখার আবেদন করতে পারবেন তিনি। তবে অপরাধমূলক কাজকর্মের  রেকর্ডও না থাকা জরুরি। অপরদিকে লাইসেন্স বিহীন আগ্নেয়াস্ত্র রাখায় শাস্তির বিধানও রয়েছে সেদেশে । জেল ও জরিমানা দুটোই হতে পারে।

যদিও এই ঘটনায় ফেসবুক জুড়ে নিন্দার ঝড় বইতে শুরু করেছে। অনেকেই দাবি করেছেন কুকুরগুলো কারুর কোন ক্ষতি করেনি। ইচ্ছাকৃত ভাবেই কুকুরগুলোকে হত্যা করা হয়েছে। একজন ব্যবহারকারী মন্তব্য করেছেন এটা বিকৃত মস্তিষ্কের কাজ, অন্যরা এই ঘটনাকে বর্বরোচিত বলেও উল্লেখ করেছেন।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Killing of 29 dogs in qatar sparks uproar online