বড় খবর

করোনা-সচেতনতায় কলকাতা পুলিশের কণ্ঠে এবার গুপী-বাঘার গান!

লকডাউনে গৃহবন্দি কলকাতায় বেশ উপভোগ্য এবং আলোচ্য বিষয় হয়ে উঠেছে সহনাগরিকদের উৎসাহ দিতে কলকাতা পুলিশের একাধিক সংগীতময় প্রয়াস। এবার রবীন্দ্র সরোবর এলাকার পালা।

kolkata police viral video
গুপী-বাঘাই অনুপ্রেরণা কলকাতা পুলিশের

এন্টালি এবং গড়িয়াহাটের পর এবার রবীন্দ্র সরোবর থানা এলাকা। এবং এবার গুপী-বাঘাকে সঙ্গে নিয়ে পথে নামল কলকাতা পুলিশ। গৃহবন্দি শহরের একঘেয়েমি কাটাতে এবং লকডাউন চলাকালীন জরুরি দরকার ছাড়া বাইরে না বেরনো সম্পর্কে সচেতনতা বাড়াতে সত্যজিৎ রায়ের কালজয়ী ছবি ‘গুপি গাইন বাঘা বাইন’-এর একটি গানের কথা সামান্য বদলে নিয়ে গাইলেন কলকাতা পুলিশের অফিসার-কর্মীরা। এবং অচিরেই কলকাতা পুলিশের ফেসবুক পেজ থেকে ভাইরাল হলো সেই ভিডিও।

‘মিথ্যে এদিক-সেদিক ঘুরে
প্রাণটা কেন যায় বেঘোরে
ভিড়ের থেকে থাকলে দূরে
করোনা অচল

তোরা বাইরে ঘুরে করবি কী তা বল?’

দেখ নিন সেই ভিডিওটি…

এর আগে এন্টালি এবং গড়িয়াহাট এলাকাতেও ২১ দিনের লকডাউনের একঘেয়েমি কাটাতে এবং শহরবাসীকে উৎসাহ যোগাতে গান গেয়ে পথে নেমেছে পুলিশ। এন্টালি এলাকায় শোনা গেছে ‘আমরা করব জয় (উই শ্যাল ওভারকাম)’, যে গানে পুলিশের সঙ্গে গলা মিলিয়েছেন শহরবাসীও।

সাদা ইউনিফর্ম দেখে সাধারণভাবে ভয় ভয় চোখে তাঁদের দিকে তাকিয়ে থাকা শহরের বাচ্চারাও একই সঙ্গে গেয়ে উঠল, ‘আমরা করব জয়, নিশ্চয়’। সেই ভিডিও টুইটারে সকলের সঙ্গে ভাগ করে নিলেন কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার (অপরাধ) মুরলীধর শর্মা।

এই একই ‘থিম’-এর প্রচার অভিযানে ব্যবহৃত হয়েছে অঞ্জন দত্তের জনপ্রিয় গান ‘বেলা বোস’, যে গানের সুরের কথা বেঁধেছে কলকাতা পুলিশ। যাতে উল্লেখ আছে, শরীরে কী কী উপসর্গ দেখা গেলে আপনি সোজা চলে যাবেন হাসপাতালে। একইসঙ্গে রয়েছে অনুরোধ, ‘২১ দিনের ছোট্ট অপেক্ষায়/ আর কিছুদিন তারপর বেলা মুক্তি/কলকাতার সব জমজমাট বাজার/ছোট বড় ওই দোকানেতে ভরা /তোমার আমার লাল নীল সংসার…’

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kolkata police viral video goopy gyne bagha byne song coronavirus lockdown

Next Story
“আর কিছুদিন তারপর বেলা মুক্তি”, রাস্তায় দাঁড়িয়ে গান করল কলকাতা পুলিশ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com