scorecardresearch

বড় খবর

তৃষ্ণার্ত দম্পতির তেষ্টা মেটাতে এগিয়ে এল এক খুদে স্কুল পড়ুয়া

বাচ্চা ছেলেটির ভূয়সী প্রশংসা করেছেন নেটিজেনরা।

এমন ছবি দেখে আবেগ প্রবণ নেটিজেনরা

সোশ্যাল মিডিয়ায় মাঝে মধ্যেই এমন অনেক ভিডিও অথবা ছবি ভাইরাল হয়ে থাকে যেগুলি আমাদের অনুপ্রাণিত করে তোলে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এমন এক ছবি যা মুগ্ধ করেছে লাখ নেটিজেনদের। ছবিতে দেখা যাচ্ছে অসহায় এক বৃদ্ধ দম্পতিকে রাস্তার ধারে তৃষ্ণার্ত অবস্থায় বসে থাকতে থেকে এগিয়ে এল এক খুদে স্কুল পড়ুয়া। তারপর নিজের ব্যাগ থেকে জলের বোতল বের করে ওই দম্পতির তৃষ্ণা মেটাল সে। এমন ছবি দেখে নেটিজেনরা শুধুমাত্র ছেলেটিকে বাহবা দেয়নি সেই সঙ্গে তার উদারতার প্রশংসাও করেছেন।

ছবিতে দেখা যাচ্ছে প্রচণ্ড গরমের মধ্যে রাস্তার পাশে গাছ তলায় বসে রয়েছে এক বৃদ্ধ দম্পতি। গরমে গলা শুকিয়ে কাঠ। রাস্তার পাশে কোথাও জল না পেয়ে গাছের ছায়ায় একটু জিরিয়ে নিচ্ছেন তারা। এমন সময়  স্কুল পড়ুয়া এক খুদে সেখান দিয়েই যাচ্ছিল। তার নজর পড়ল তৃষ্ণার্ত ওই দম্পতির দিকে। এক মুহূর্ত থেমে, খানিক চিন্তা করে এগিয়ে গেল দম্পতির কাছে।

নিজের ব্যাগ থেকে জলের বোতল বের করে তা থেকে জল ঢেলে দিল বৃদ্ধ ওই দম্পতির বোতলে। এই ছবি এখন ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। যা দেখে বাচ্চা ছেলেটির ভূয়সী প্রশংসা করেছেন নেটিজেনরা।

আইএএস আধিকারিক অবনীশ শরণ এই ছবি টুইটারে শেয়ার করেছেন। আর তার পরই তা দ্রুত ভাইরাল হয়েছে। তিনি এই ছবি পোস্ট করে ক্যাপশনে লিখেছেন, ‘দয়া সহজাত, হিংসা অর্জিত’।

সোশ্যাল মিডিয়ায় এই ছবি শেয়ার হতেই তাতে প্রায় ৫ হাজারের কাছাকাছি ভিউ হয়েছে। অনেকেই এমন উদারতার প্রশংসা না করে থাকতে পারেননি। অনেকে লিখেছেন “দয়ার কোন বিকল্প হয় না। বাচ্চা ছেলেটির এমন ব্যবহার আমাকে মুগ্ধ করেছে”।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Little boy offers water to elderly couple on the street viral pic leaves internet emotional