scorecardresearch

বড় খবর

গাড়িতেই রয়েছে হেলিপ্যাড থেকে বাথটাব, দ্য আমেরিকান ড্রিম’-এর চমকে ভিরমি খাচ্ছেন নেটিজেনরা

এই গাড়িতে রয়েছে ২৬ টি চাকা।

হেলিপ্যাড থেকে বাথটব, বিলাসিতার আধুনিকতম নিদর্শন রয়েছে এই গাড়িতে

হেলিপ্যাড থেকে বাথটাব, বিলাসিতার আধুনিকতম নিদর্শন রয়েছে এই গাড়িতে! কী অবাক হলেন? অবাক তো হওয়ারই কথা। দ্য আমেরিকান ড্রিম’-এর (American Dreams) নতুন চেহারা নিয়ে এমনই প্রশ্ন ঘুরছে মুখে মুখে। না, কোনও দার্শনিক তত্ত্ব নয়, বিশ্বের দীর্ঘতম গাড়ির (Longest Car in World) নাম ‘দ্য আমেরিকান ড্রিম’। আগে থেকেই গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস-এ নাম ছিল গাড়িটির। এ বার নিজের উচ্চতা যথার্থই আরও বাড়িয়ে নিল সে। এমন গাড়ি কস্মিনকালেই কেউ চাক্ষুস দেখেছেন বলে মনে করতে পারছেন না। গারি নিয়ে তাই উন্মাদনা তুঙ্গে।

বেশ কিছু রদবদল করা হয়েছে এটিতে। বর্তমানে গাড়িটির দৈর্ঘ্য দাঁড়িয়েছে প্রায় ১০০ ফুট। তাতে যাত্রীদের বসার জন্য আরামদায়ক আসন যেমন রয়েছে, তেমনই ঘুমোনোর জন্য ওয়াটারবেড, সুইমিং পুল, ডাইভিং বোর্ড, জাকুজি, বাথটাব এমনকি আকারে ছোট একটি গল্ফ কোর্সও রয়েছে, যাতে একঘেয়ে যাত্রা পথ আরামদায়ক হয়। অর্থাৎ আরামদায়ক যাত্রার জন্য সবকিছুই মিলবে এই আধুনিক গাড়িতে।

একসময় আমেরিকার চলচ্চিত্র জগতে গাড়িটিকে ঘিরে উন্মাদনা ছিল। একাধিক ছবিতে তাই গাড়িটিকে দেখা গিয়েছে। অনেকে গাড়িটি ভাড়াও নিতেন। কিন্তু গাড়ির রক্ষণাবেক্ষণের খরচ, পার্কিংয়ের অসুবিধার কারণে ধীরে ধীরে আগ্রহ কমতে থাকে। পরে মাইক ম্যানিং নামের এক ব্যক্তি গাড়িটি কিনে নতুন করে সাজাতে শুরু করেন। তবে ওই গাডি় রাস্তায় নামানো হবে না। বরং ডেজারল্যান্ড পার্ক কার মিউজিয়ামে সেটি রাখা থাকবে। আর সেখানেই শোভা বাড়াবে এই দীর্ঘতম গাড়ি।  

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Longest car in world gets lavish makeover with a golf course helipad swimming pool