scorecardresearch

বড় খবর

জগন্নাথের ছবি বিতর্কে বিদ্ধ Nestle India, প্রকাশ্যে ক্ষমা চাইল সংস্থা

সংস্থার তরফে জানানো হয়েছে ধর্মীয় ভাবাবেগকে আঘাত করা কোন ভাবেই সংস্থার উদ্দেশ্য নয়।

জগন্নাথের ছবি বিতর্কে বিদ্ধ Nestle India, প্রকাশ্যে ক্ষমা চাইল সংস্থা
জগন্নাথের ছবি বিতর্কে বিদ্ধ Nestle India, প্রকাশ্যে ক্ষমা চাইল সংস্থা

জনপ্রিয় খাদ্য প্রস্তুতকারক সংস্থা Nestle-এর বিরুদ্ধে এবার ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ  উঠলো। Nestle-তার জনপ্রিয় পণ্য kitkat চকোলেটের মোড়কে প্রভু জগন্নাথের ওয়ালপেপার ব্যবহার করেছে যাকে ঘিরে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে তরজা।

সোশ্যাল মিডিয়ায় এই ছবি ভাইরাল হতেই ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ তোলেন একদল  মানুষ। তাঁদের সাফ যুক্তি, এই কিটক্যাটের মোড়ক খুলে মানুষজন ক্যাডবেরি খেয়ে মোড়কগুলি, ডাস্টবিন, নর্দমায় ফেলবে। যাতে করে শ্রদ্ধেয় দেবতার ছবিগুলিকে অপমান করা হবে। একই সঙ্গে তারা এফএমসিজি ব্র্যান্ডকে ব্যবহৃত ছবিগুলি সরানোর জন্য অনুরোধ করেছে।

এপ্রসঙ্গে একজন ব্যবহারকারী মোড়কের নকশা নিয়ে তার উদ্বেগ প্রকাশ করে লিখেছেন, “আপনার kitkat চকোলেট কভার থেকে ভগবান জগন্নাথ, বলভদ্র এবং সুভদ্রার ছবি সরিয়ে দিন। লোকেরা যখন চকলেট খাওয়া শেষ করবে তারা কভারটি রাস্তা, ড্রেন, ডাস্টবিন ইত্যাদিতে ফেলে দেবে। তাই অনুগ্রহ করে ছবিগুলো সরিয়ে দিন,”।

ধর্মীয় অনুভূতিকে উপহাস করার জন্য সংস্থাকে নিন্দা করে, অন্য একজন ব্যবহারকারী টুইট করেছেন, “ভারতের সমস্ত মাল্টি ন্যাশনাল কোম্পানি, যারা  হিন্দুদের ধর্মীয় অনুভূতির “মজা” করার বিষয় বলে মনে করছেন,। অপর ব্যবহারকারী লিখেছেন “যত তাড়াতাড়ি সম্ভব এটি সরিয়ে ফেলুন, অন্যথায় আমরা ধর্মীয় অনুভূতিতে আঘাতের জন্য ধারাবাহিক ভাবে একটি টুইটার প্রচার চালাব’। “বয়কট কিটক্যাট”

এদিকে মোড়কের নতুন ডিজাইন নিয়ে এমন মন্তব্য পাওয়ার পর সংস্থা জানিয়েছে, ধর্মীয় ভাবাবেগকে আঘাত করা কোন ভাবেই সংস্থার উদ্দেশ্য নয়। আমরা মানুষকে শিল্প এবং এর কারিগরদের সম্পর্কে জানতে উত্সাহিত করতে চেয়েছিলাম। কিন্তু যেহেতু বিষয়টি অনেকের মতে ধর্মীয় অনুভূতিকে আঘাত করেছে তাই আমরা আমদের চকোলেটের মোড়ক থেকে এই ডিজাইনটি সরিয়ে নিচ্ছি। যদি অসাবধানতা বশত মানুষের অনুভূতিতে আঘাত দিয়ে থাকি তবে আমরা দুঃখিত’।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Lord jagannath pic on kitkat wrapper sparks outrage on social media nestle india reacts