বড় খবর

বাসের টিকিট বিক্রি থেকে আইএএস, স্বপ্নের পথের কনডাক্টর মধু

মধু এখন কনডাক্টর থেকে আইএএস অফিসার হওয়ার স্বপ্ন দেখছেন

মধু এনসিকে নিয়ে মাতামাতি শুরু করেছেন নেট নাগরিকরা। কিন্তু কে এই মধু এনসি? প্রতিভা-একাগ্রতা আর ইচ্ছাশক্তি দিয়েই নিজের স্বপ্নে পৌঁছেছেন বেঙ্গালুরুর মধু এনসি। UPSC পরীক্ষায় পাশ করে উঁচু পদে সরকারি চাকরির স্বপ্ন অনেকেই দেখেন। সত্যিও হয় অনেকের। কিন্তু এর পিছনে থাকে বিশাল লেখাপড়া ও অনুশীলন। মধু এনসিও তাই করেছে। কিন্তু তাহলে কেন তাঁকে নিয়ে প্রশংসায় মেতেছে সোশাল মিডিয়া?

মধু এনসি একজন বাস কনডাক্টর। নিত্যদিন আট ঘণ্টা বাসে করে যাতায়াত করে সে। এরপর বাড়ি ফিরে পড়তে বসে সে। এই ইচ্ছাশক্তি ও মেধা তাঁকে তাঁর স্বপ্নে পৌঁছে দিয়েছে। UPSC-র মূল পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে মধু এনসি। নিঃসন্দেহে বিরাট বড় সাফল্য। আগামী ২৫ মার্চ ইন্টারভিউ দিতে যাবেন তিনি।

এক সংবাদ মাধ্যমকে মধু এনসি জানিয়েছেন, “পরিবারের একজন আমি, যে পড়াশুনা করার সুযোগ পেয়েছি। আমি প্রতিদিন ভোর চারটের সময় উঠে পড়তে বসতাম। এরপর সকাল হতেই কাজে বেরিয়ে যাই। প্রিলিমিনারি পরীক্ষায় পাশ করার পর নিজেই অবাক হয়ে গিয়েছিলাম। এরপর মূল পরীক্ষা পাশ করার তাগিদ বেড়ে যায়”। মধু এখন কনডাক্টর থেকে আইএএস অফিসার হওয়ার স্বপ্ন দেখছেন।

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Madhu nc a bus conductor with bmtc karnataka studied five hours daily to clear the upsc civil services exam

Next Story
বাঘের মুখের সামনে মৃত মানুষের নাটক, তারপর… দেখুন ভিডিওতে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com