চুরি হয়ে যাওয়া সন্তানকে ৩২ বছর পর খুঁজে পেল মা, কীভাবে সম্ভব হল?

মাও এখন ৩৪ বছরের যুবক। চুরি হওয়ার সময় তার বয়স ছিল মাত্র দু'বছর।

By:
Edited By: Arunima Kolkata  Updated: May 20, 2020, 7:40:54 AM

গল্প হলেও সত্যি। চুরি হয়ে যাওয়া ছেলেকে খুঁজে পেল মা। ১৯৮৮ সালে ছেলে চুরি যাওয়ার পর মা স্বপ্নেও ভাবতে পারেননি, কোনদিন ফিরে পাবে তাঁর ছেলেকে। বহু বছর হন্যে হয়ে খুঁজছে ছেলেকে। সংবাদ সূত্রে জানা গিয়েছে ছেলেকে খুঁজতে চাকরি ছেড়েছিল মা লিজিং জি। অবশেষে হাল ছেড়ে দেন তিনি। কিন্তু রোজ ভাবতেন একদিন ঠিক তার ছেলেকে তিনি ফিরে পাবেন। আর সেটাই ঘটতে সময় নিল ৩০ বছর।

ছেলে হারিয়ে যাওয়ার পর প্রশাসনের দোরগোড়ায় ঘুরে ছিলেন তিনি। টিভি চ্যানেলও দেখা গিয়েছিল তাঁকে। বহুবার নানাভাবে মানুষের কাছে আবেদন জানিয়েছেন, তার ছেলেকে ফিরিয়ে দেবার জন্য। কিন্তু প্রশাসন নানা বিভ্রান্তিকর তথ্য দিয়ে তার অভিযোগকে অস্বীকার করেছিল বলে জানিয়েছেন লি।

অবশেষে ছেলেকে খুঁজে পান মা। কিন্তু কিভাবে সম্ভব হলো? যা ৩০ বছরে করা সম্ভব হয়নি! এপ্রিলের শেষের দিকে পুলিশ খবর পায় সিচুয়ান প্রদেশের এক ব্যক্তি শানসির কাছ থেকে একটি বাচ্চা শিশুকে কিনেছিলেন। শিশুর খোঁজ করতে গিয়ে মাও নামের এক ব্যক্তির নাম উঠে আসে। তাকে ভালভাবে পর্যবেক্ষণ করে পুলিশ। শৈশবের ছবি নিয়ে বেঁচে স্ক্যান করতে জানা যায় মাও সেই চুরি হয়ে যাওয়া সন্তান। এরপর লি এর সঙ্গে তার ডিএনএ টেষ্ট করা হয়। অবশেষে ১৮ ই মে জানতে পারা যায় মাও লি এর সেই চুরি হয়ে যাওয়া সন্তান।

মাও এখন ৩৪ বছরের যুবক। চুরি হওয়ার সময় তার বয়স ছিল মাত্র দু’বছর। সম্প্রতি এই ঘটনা ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Man abducted as child in china reunited with parents after 32 years heres how

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X