scorecardresearch

বড় খবর

চলন্ত ট্রেনেই ইফতার পরিবেশন, ভারতীয় রেলকে ধন্য ধন্য করলেন যাত্রী

যাত্রীদের মন জয় করে নিল ভারতীয় রেল।

iftar indian railway
চলন্ত ট্রেনেই ইফতার পরিবেশন, ভারতীয় রেলকে ধন্য ধন্য করলেন যাত্রী

চলছে রমজান মাস। তার মাঝেই যাত্রীদের মন জয় করে নিল ভারতীয় রেল। সৌজন্যে ইফতার। রমজান মাসে রোজা রাখেন মুসলমান সম্প্রদায়ের মানুষজন। এবার চলন্ত ট্রেনেই ইফতার পরিবেশন করে যাত্রীর মন জিতে নিয়েছে রেল কর্তৃপক্ষ।

সম্প্রতি এক যাত্রী সোশ্যাল মিডিয়ায় একটি ছবি পোস্ট করেছেন, যেখানে দেখা যাচ্ছে রোজা শেষ করার পর রেল থেকে তাঁকে ইফতারের খাবার পরিবেশন করা হয়েছে। জানা গিয়েছে ওই যাত্রীর নাম শাহনাওয়াজ আখতার।

তাঁকে ইফতার দেওয়ার জন্য নিজের টুইটারে ভারতীয় রেলকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।  ইফতারে কী কী খাবার পরিবেশন করা হয়েছিল তাও তিনি তুলে ধরেছেন টুইট পোস্টের মাধ্যমে। শাহনাওয়াজ টুইটে লিখেছেন যে, তিনি প্যান্ট্রি কর্মীকে বলেছিলেন, তার রোজা রয়েছে তাই রোজা শেষের পর তিনি চা খাবেন একথা শুনে প্যান্ট্রি বয় তার কাছে জানতে চান, তিনি রোজা রেখেছেন কিনা!

উত্তরে হ্যাঁ জানান শাহনাওয়াজ। কিছুক্ষণ পরই তাকে অবাক করে তাঁর ইফতার নিয়ে হাজির হন অন্য এক কর্মী। যা দেখে খানিক অবাক হয়ে রেল কর্মীকে ধন্যবাদ দেন তিনি সেই সঙ্গে টুইটারে রেলের তরফে এমন উদ্যোগকে কুর্নিশ জানান তিনি। কী ছিল সেই ইফতারে? ছবি অনুসারে দেখা গিয়েছে ট্রেতে রয়েছে পাঁচ ধরণের ফল এবং দু’রকমের ভাজা।

মুহুর্তেই তার এই পোস্ট ভাইরাল হয়েছে। এমন ঘটনা সামনে আসতেই সকলেই ভারতীয় রেলের এমন উদ্যোগকে কুর্নিশ জানিয়েছেন। উৎসব উপলক্ষে রেলের তরফে যাত্রীদের বিশেষ খাবার পরিবেশন এই প্রথম নয়। এপ্রিলের শুরুতে রেল মন্ত্রক একটি ভিডিও টুইট করেছিল, যেখানে দেখা যায়, নবরাত্রির জন্য যারা উপবাস করেছিলেন, তাঁদের জন্য বিশেষ খাবারের ব্যবস্থা করেছিল রেল।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Man appreciates railway staff after being served iftar