scorecardresearch

বড় খবর

বাঁদরকে বাঁচাতে সিপিআর, ব্যক্তির মহানুভবতাকে ধন্য ধন্য করছেন নেটিজেনরা

এই ভিডিও ভাইরাল হতেই মানুষটির মানবিকতাকে ধন্য ধন্য করেছেন সকলেই।

man gives cpr
প্রতীকী ছবি

সোশ্যাল মিডিয়া মানেই নানান বিচিত্র ঘটনার সমাহার। এমন অনেকে ভিডিও’ই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় যেগুলি আমাদের মনে দাগ কেটে যায়। আজকের দিনে যেখানে মানবিকতা বিপন্ন, ট্রেনে বাসে সামান্য বসার সিট নিয়ে নিয়ে মানুষে মানুষে ঝগড়া-বিবাদ চোখে পড়ে, সেখানে এমন এক ভিডিও ভাইরাল হয়েছে যা নেটিজেনদের চোখে জল এনেছে।

ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, একটি বাঁদরকে বাঁচানোর আপ্রাণ চেষ্টা করছেন এক ব্যক্তি। এই ভিডিওটি তামিলনাড়ুর। সামান্য পুরনো হলেও এই ভিডিও ভাইরাল হতেই মানুষটির মানবিকতাকে ধন্য ধন্য করেছেন সকলেই। ঠিক কী ঘটেছিল সেদিন? জানা যায় পথ হারিয়ে হঠাত করেই জঙ্গলের মধ্যে ঢুকে পড়ে একটি বাঁদর। সেখানে কতগুলি কুকুরের তাড়া খেয়ে ভয়ে হৃদরোগে আক্রান্ত হয় বাঁদরটি। এই দৃশ্য চোখে পড়ে সেখানে উপস্থিত এক ব্যক্তির। তিনি বাঁদরটিকে কোলে তোলে , শুইয়ে তিনি ক্রমাগত বুকে ধাক্কা দিতে থাকেন। তার সঙ্গে মুখে মুখ ঠেকিয়ে জোরে ফুঁ দিয়ে কৃত্রিমভাবে শ্বাস শুরু করার প্রক্রিয়া চালাতে থাকেন তিনি। চিকিৎসার ভাষায় যাকে বলে Cardiopulmonary Resuscitation (CPR), সেই প্রক্রিয়ায় বাঁদরটির প্রাণ বাঁচানোর চেষ্টা করেন তিনি।

আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ার দৌলতে ‘পা’ ফিরে পেল বিহারের সেই ‘পঙ্গু’ মেয়ে

জানা গিয়েছে ওই ব্যক্তির নাম প্রভু। তিনি পেশায় ট্যাক্সি চালক। এদিকে বাঁদরকে বাচানোর চেষ্টার ভিডিও ভাইরাল হতেই ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে এই ভিডিও। সকলেই বাঁদরকে বাঁচানোর জন্য ট্যাক্সিচালককে ধন্য ধন্য করেছেন। ফেসবুকে এই ভিডিও ভাইরাল হতেই তাতে লক্ষাধিক ভিউ হয়েছে। অনেকেই ব্যক্তির মানবিকতার প্রশংসা জানিয়েছে কমেন্টও করেছেন।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Man gives cpr to rescue a injured monkey