scorecardresearch

ন্যানো বদলে হেলিকপ্টার, হাতের কাজের সেরা চমক কাঠমিস্ত্রির প্রতিভাকে কুর্নিশ

বিরল সৃষ্টিতে মজে সাত থেকে সাতাশি।

ন্যানো বদলে হেলিকপ্টার, হাতের কাজের সেরা চমক কাঠমিস্ত্রির প্রতিভাকে কুর্নিশ

ন্যানো হল হেলিকপ্টার। বিরাট নজির আজমগড়ের এক কাঠমিস্ত্রির। চার মাস পরিশ্রম ও তিন লাখ টাকা খরচ করে একটি ‘হেলিকপ্টার’ তৈরি করেছেন তিনি। হেলিকপ্টারটি ‘রাস্তায়’ চলে, শূন্যে ওড়ে না। হেলিকপ্টারের ছবি ভাইরাল হতেই সোশ্যাল মিডিয়ায় তা দেখতে উপচে পড়ে ভিড়।

সংবাদ সংস্থা এএনআই-এর মতে, উত্তরপ্রদেশের আজমগড়ের কাঠের মিস্ত্রি সালমান একটি হেলিকপ্টার তৈরি করে তার স্বপ্ন পূরণ করেছেন। তবে স্বপ্নের এই হেলিকপ্টারটি রাস্তায় চলবে। চার মাসের কঠোর পরিশ্রমের পর সালমান তার টাটা ন্যানো গাড়িকে হেলিকপ্টারে রূপান্তর করেছেন। সালমানের এই হেলিকপ্টারটি পুরো এলাকায় আলোচনা ও কৌতূহলের বিষয় হয়ে উঠেছে।

সালমান সংবাদ সংস্থা এএনআইকে বলেছেন ‘আমি একটি হেলিকপ্টার তৈরি করেছি যেটি রাস্তায় চলে। তিনি বলেন, এলাকার মানুষ এখন এ ধরনের আরও হেলিকপ্টার তৈরির দাবি জানিয়েছেন। তিনি জানান, এই প্রকল্পের পেছনে তার লক্ষ্য তার গ্রাম ও জেলার নাম উজ্জ্বল করা।

তিনি আরও বলেন, যারা জীবনে কখনও হেলিকপ্টারে চড়তে পারেননি তাদের এটা তিনি উপহার দিয়েছেন। একই সঙ্গে গ্রামবাসীরা এই দেশীয় হেলিকপ্টারটি ঘুরে দেখতে ভিড় জমাচ্ছেন। বিপুল সংখ্যক মানুষ তার তৈরি এই হেলিকপ্টারে একবার চেপে শহর ঘোরার ইচ্ছা প্রকাশ করেছেন। সংবাদসংস্থা এই ছবি প্রকাশ করার পর সালমানের দেশি হেলিকপ্টার সোশ্যাল মিডিয়ায় ভীষণভাবে ভাইরাল হচ্ছে। আশপাশের গ্রামের মানুষও আসছেন সালমানের হেলিকপ্টার দেখতে। সালমান পেশায় কাঠমিস্ত্রি। তার এই বিরল সৃষ্টিতে মজে সাত থেকে সাতাশি।  

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Man revamps his tata nano into a helicopter car pretty dope right