scorecardresearch

বড় খবর

উড়ছে জাতীয় পতাকা! আগুনের গ্রাস থেকে বাঁচাতে প্রাণপাত, যুবকের কর্মকাণ্ডকে কুর্নিশ দেশবাসীর  

আগুনের গ্রাস থেকে তেরঙ্গাকে উদ্ধারে প্রাণপাত

উড়ছে জাতীয় পতাকা! আগুনের গ্রাস থেকে বাঁচাতে প্রাণপাত, যুবকের কর্মকাণ্ডকে কুর্নিশ দেশবাসীর  

২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবস এবং ১৫ আগস্ট স্বাধীনতা দিবস উপলক্ষে দেশের প্রায়, প্রায় প্রতিটি বাড়ির ছাদেই তেরঙ্গা উড়তে দেখা যায়, যদিও অনেকেই বছরের অন্য দিনে তেরঙ্গাকে অনেকেই ‘সম্মান’ জানাতে ভুলে যান। সামনেই প্রজাতন্ত্রদিবস। তার প্রাক্কালে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এক নজির বিহীন ভিডিও। আগুনের গ্রাস থেকে তেরঙ্গাকে বাঁচাতে প্রাণপাত করছেন এক যুবক। আর এই ভিডিও মুহূর্তেই ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।  

ভিডিও ভাইরাল হতেই যুবকের কর্মকাণ্ড মানুষের কুর্নিশ আদায় করে নিয়েছে। সকলেই  এই ব্যক্তিকে স্যালুট জানিয়েছেন। সম্প্রতি একটি কারখানায় আগুন লাগে। ওই কারখানার ছাদে টানানো তেরঙ্গাকে আগুনের গ্রাস থেকে উদ্ধার করতে এক ব্যক্তিকে ছাদে উঠে জীবনের ঝুঁকি নিয়ে তেরঙ্গা বাঁচাতে দেখা যায়।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায় একটি ভবনে আগুন লেগেছে। একটি কারখানায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তাই আগুনে পুড়ে যাওয়ার হাত থেকে কারখানার ছাদে জাতীয় পতাকা বাঁচাতে জীবনের ঝুঁকি নিতে দেখা যায় এক ব্যক্তিকে।  জানা গিয়েছে তিনি ফায়ার ব্রিগেড দলের সদস্য। ভিডিওটি দেখে সকলেই তার সাহসিকতার প্রশংসা করছেন। সোশ্যাল মিডিয়ার ব্যবহারকারীরা তাকে সত্যিকারের ‘দেশপ্রেমিক’ বলে উল্লেখ করেছেন।

ভাইরাল হওয়া ভিডিওটি সোশ্যাল মিডিয়ার অনেক প্ল্যাটফর্মে শেয়ার করা হচ্ছে। এই ভিডিওতে দেখা যায়, যখন কারখানায় আগুন লেগে যায়, তখন এক ব্যক্তিকে দেখা যায় ছাদে গিয়ে তেরঙ্গাকে পুড়ে যাওয়ার হাত থেকে রক্ষা করেন। এর পরে, তিনি সম্মানের সঙ্গে নীচে দাঁড়িয়ে থাকা এক ব্যক্তির হাতে তেরঙ্গা তুলে দেন।

বর্তমানে এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ক্রমশ ভাইরাল হচ্ছে। এই ভিডিওটি এখন পর্যন্ত ৫৯ হাজারের বেশি ভিউ পেয়েছে। ভিডিওটি শেয়ার করে ক্যাপশনে লেখা হয়েছে, ‘কারখানায় আগুন লাগলেও, কিন্তু তেরঙ্গায় কোন দাগ পড়েনি। ফায়ার ব্রিগেডের এই কর্মীকে স্যালুট। জয় হিন্দ।’ ব্যবহারকারীরাও ব্যক্তির সাহসের প্রশংসা করছেন, তাকে স্যালুট জানিয়েছেন এবং তাকে একজন সত্যিকারের দেশ নায়ক বলে উল্লেখ করেছেন সকলেই।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Man save tricolor from fire hoisting on roof watch